ডেস্ক: একটা সময়ে সিরিয়া ও ইরাক থেকে সারা বিশ্বের মনে আতঙ্কের বীজ বুনেছিল নিকৃষ্টতম জঙ্গি সংগঠন আইসিস। আবু বকর আল বাগদাদির হাত ধরে আড়ে বহরে বেশ বেড়েছিল জঙ্গিরা। বিদেশী সাহায্য ও ইরাক ও সিরিয়ার সেনা তৎপরতায় এই দুই দেশেই আপাতত বেশ কোণঠাসা আইসিস। এরই মাঝে বড় সাফল্য পেল সিরিয়ার সেনাবাহিনী। সেনার গুলিতে খতম করা গিয়েছে আবু বকর আল বাগদাদির পুত্র হুদায়েফা আল বাদরি।

ইতিমধ্যে বহুবারই সেনা গুলিতে জঙ্গি নেতা আবু বকর আল বাগদাদির মৃত্যু হয়েছে বলে জানা গেলেও সে খবরের সত্যতা নিয়ে উঠেছে প্রশ্ন। তবে এবার আইসিস টেলিভিশনের তরফে স্বীকার করে নেওয়া হয়েছে রাশিয়া ও সিরিয়ার যৌথ সেনা হামলায় মৃত্যু হয়েছে বাগদাদি পুত্রের। সিরিয়ার হোমসে এই সেনা হামলায় মৃত্যু হয়েছে তার। তবে এই ঘোষণা জঙ্গি একটি চাল বলেও উড়িয়ে দিচ্ছে না গোয়েন্দা মহল।

উল্লেখ্য, এর আগে ঠিক একইরকম ভাবে একাধিক বার বাগদাদির মৃত্যুর খবর প্রচার করেছিল জঙ্গিরা। তবে এখন পর্যন্ত বাগদাদি বেচে রয়েছে নাকি মারা গিয়েছে তা নিয়ে কোনও পাকা খবর নেই। জানা যায় ২০১৪ সালে মসুলে এক হামলায় বাগদাদির মৃত্যু। তবে তার মৃত্যুকে ঘিরে জল্পনার অবসান হয়নি এখন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here