kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: কদিন আগেই আইএসএলকে দেশের সেরা লিগ হিসেবে কার্যত ঘোষণা করেই দিয়েছে ভারতীয় বোর্ড। আইএসএল দল মুম্বই সিটি এফসির সঙ্গে চুক্তি করার কথা চলছে ম্যান সিটির। আর এরই মধ্যে শনিবার স্কটল্যান্ডের দল গ্লাসগো রেঞ্জার্সের সঙ্গে দু’বছরের জন্য চুক্তিবদ্ধ হল বেঙ্গালুরু এফসি।

গত মরশুমে স্কটিশ প্রিমিয়ার লিগে সেল্টিকের পরে দ্বিতীয় হয়েছিল রেঞ্জার্স। দুই বছরের এই চুক্তির ফলে দুই ক্লাব একে অপরের সঙ্গে ফুটবলার আদানপ্রদান, কমার্শিয়াল নানা সুযোগসুবিধা ভাগ করে নিতে পারবে। বেঙ্গালুরু এফসি রেঞ্জার্সের ক্লাবে গিয়ে প্রি-সিজন করতে পারবে। এছাড়া রেঞ্জার্স অ্যাকাডেমির ফুটবলাররা বেঙ্গালুরু এফসিতে এসেও প্র্যাকটিস করবেন।

অন্যদিকে, মুম্বই সিটি এফসির সঙ্গে চুক্তি করতে চলেছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গে। এর মাধ্যমে সিটি ফুটবল গ্রুপ ভারতেও তাঁদের কোনও ক্লাব পেতে চলেছে। এর আগে ম্যান সিটি ছাড়া আমেরিকার মেজর লিগ সকার, অস্ট্রেলিয়ার এ লিগ, চিন ও উরুগুয়ের লিগেও সিটি ফুটবল গ্রুপের দল রয়েছে। মুম্বই সিটি এফসির পাশাপাশি সিটি গ্রুপ স্পেনের গিরোনা ও জাপানের ইয়োকোহামা মারিনো দলের সঙ্গেও চুক্তি করতে আগ্রহী বলে জানা গিয়েছে। সুত্রের খবর, অক্টোবর মাসের শুরুর দিকেই এই চুক্তি হতে পারে। আইএসএল শুরুর আগেই ভারতে আসার কথা সিটির চিফ এক্সিকিউটিভ ফেরান সোরিয়ানো।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here