kolkata news

মহানগর ডেস্ক:  ১ মে থেকে দেশে প্রাপ্ত বয়স্কদের টিকাকরণ শুরু হয়ে যাচ্ছে। কেন্দ্র সরকার তা ঘোষণা করেই দায় সেরেছে। কিন্তু সেই টিকা কোথা থেকে আসবে, সেই নিয়ে নাজেহাল বিভিন্ন রাজ্যের প্রশাসন। দিল্লি সরকার সাফ জানিয়ে দিয়েছে, তাদের কাছে ভ্যাকসিন নেই। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, দিল্লির কাছে এই মুহূর্তে ভ্যাকসিন নেই। তাই প্রাপ্ত বয়স্কদের এখুনি ভ্যাকসিন দেওয়া যাবে না। ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থাগুলোর সঙ্গে কথা বলা হচ্ছে। ভ্যাকসিন এলে রাজ্যবাসীকে জানানো হবে।

সম্প্রতি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল রাজ্যের শীর্ষস্থানীয় আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। জানা যায়, তিনি ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থাগুলোর সঙ্গেও বৈঠক করেন। সেখান থেকে এক কোটি ৩৪ লক্ষ টিকার ব্যবস্থা করেছেন। তারপরেই স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন এই মন্তব্য করেছেন বলে জানা গিয়েছে। মুম্বইয়েও জানানো হয়েছে, প্রাপ্ত বয়স্কদের এখুনি করোনার টিকা দেওয়া যাবে না। কোনও টিকা মজুদ নেই।

কয়েকদিন আগে দিল্লিতে অক্সিজেনের সঙ্কট চরম পর্যায়ে পৌঁছেছিল। বেশ কয়েকজন করোনারোগীকে অক্সিজেনের অভাবে মারা যেতে হয়েছে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছে অক্সিজেন চেয়ে চিঠিও লিখেছিলেন। অক্সিজেন ইস্যুতে কেন্দ্র ও রাজ্যের সংঘাত লাগে। পরিস্থিতি হাইকোর্ট পর্যন্ত গড়ায়। দুই সরকারকেই ভর্ৎসনার মুখে পড়তে হয়।

দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। গত ২৪ ঘণ্টায় তিন লক্ষ ৮০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩০ লক্ষ ৮৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। দেশে এখনও পর্যন্ত ১৫ কোটি নাগরিক টিকা পেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here