news bengali

মহানগর ওয়েবডেস্ক: জয়পুরে মারা গেলেন ভারতে ঘুরতে আসা এক ইতালীয় পর্যটক। এই ভারতে প্রথম যাদের শরীরে করোনা ভাইরাস মিলেছিল, তাদের মধ্যে এই পর্যটক অন্যতম। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৫। ৬৯ বছর বয়সী ওই পর্যটকের জয়পুরের হাসপাতালে চিকিৎসা চলছিল। এই প্রথম ভারতে কোনও বিদেশির মৃত্যু হল।

যদিও তিনদিন আগেই রাজস্থান সরকারের তরফ থেকে জানানো হয়েছিল অ্যান্ড্রি কার্লি নামের ওই ইতালিয়ান পর্যটক করোনা সংক্রমণ থেকে অনেকটাই সুস্থ হয়ে উঠেছিলেন। তাঁকে এসএসএস হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড থেকে ফর্টিস হাসপাতালে স্থানান্তরিত করাও হয়েছিল। কিন্তু সেখানে শুক্রবার মারা যান তিনি। হাসপাতালের তরফ থেকে অবশ্য বলা হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়েই ওই পর্যটকের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ইতিমধ্যেই ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ২০৬ হয়ে গিয়েছে। রাজস্থানে রাজ্য বোর্ডের সকল ক্লাসের পরীক্ষা ইতিমধ্যেই অনির্দিষ্ট কালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী অশোক গেহলট সকল স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা পিছিয়ে দেওয়া নির্দেশ দিয়েছেন। গোটা বিশ্বে এখনও পর্যন্ত ২,৪৫,৯৬৭ জন করোনায় আক্রান্ত। মারণ এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১০,০৪৮।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here