international news

মহানগর ওয়েবডেস্ক: একদিনে ৬০০,৭০০ এমনকি ৮০০ মৃত্যু পর্যন্ত দেখেছে ইতালি। এবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সেখানে একদিনে মৃত্যু হল প্রায় হাজারের কাছাকাছি মানুষের। জানা গিয়েছে শেষ ২৪ ঘন্টায় ইতালিতে মৃত্যু হয়েছে ৯১৯ জনের, যা বিশ্বের ইতিহাসে একদিনের সর্বোচ্চ মৃত্যু! এর আগে কখনো কোনোভাবে একদিনে এত মানুষের মৃত্যু হয়নি।

চিনকে তো আগেই ছাপিয়ে গিয়েছে ইতালি। এখন সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৮৬,৪৯৮, দেশে মোট মৃত্যু হয়েছে ৯,১৩৪ জনের। ভাইরাস আক্রান্ত সংখ্যায় ইতালি এখন বিশ্বের দ্বিতীয় স্থানে রয়েছে। অন্যদিকে, রেকর্ড করে প্রথমবার কোন দেশ ভাইরাস আক্রান্তের সংখ্যা এক লক্ষ ছাড়িয়েছে তা হল আমেরিকা। এক কথায় বলা যায় চিন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসের জেরে সবচেয়ে বেশি ক্ষতি যদি কোন দেশের হয়ে থাকে তা আমেরিকা এবং ইতালি।

উল্লেখ্য, এর আগে ইতালিতে একদিনে সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৭৯৩। তারও আগে একদিনে এই ইতালি মৃত্যু দেখেছে ৭১২, ৬৮৩ এবং ৬০২। এই সংখ্যাগুলো দেখে শিহরিত হয়েছিল গোটা বিশ্ব। কিন্তু এখন সবকিছুকে ছাপিয়ে গিয়েছে গত ২৪ ঘন্টার মৃত্যুর সংখ্যা। আশঙ্কা করা হচ্ছে এইভাবে মৃত্যু হতে থাকলে একদিনে ১০০০-ও পেরিয়ে যেতে পারে ভাইরাসে আক্রান্তের মৃত্যুর সংখ্যা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here