kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বেশ কয়েকমাস ধরে চলে আসা বিতর্কের অবসান অবশেষে হল। পাকিস্তানে গিয়ে ডেভিস কাপের ম্যাচ খেলতে হবে না ভারতকে। মঙ্গলবার আন্তর্জাতিক টেনিস ফেডারেশন (আইটিএফ) জানিয়ে দিল, কাজাখস্তানের রাজধানী নুর সুলতানেই হবে ভারত-পাক দেভিস কাপের ম্যাচ।

গত সেপ্টেম্বরে হওয়ার কথা ছিল ভারত বনাম পাকিস্তানের ডেভিস কাপের ম্যাচ। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তানে গিয়ে খেলতে রাজি হননি ভারতীয় খেলোয়াড়রা। ভারতের পক্ষ থেকে প্রথম থেকেই নিরপেক্ষ কোনও ভেন্যুর দাবি করা হয়েছিল। নিরাপত্তার কারণে এই ম্যাচ থেকে নিজের নাম সরিয়ে নেন রোহণ বোপান্নার মতো সিনিয়র খেলোয়াড়। তবে এই সুযোগে জাতীয় দলে কামব্যাক করেন লিয়েন্ডার পেজ।

তবে নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ খেলতে আপত্তি ছিল পাকিস্তানের। যদিও আইটিএফ ভারতের আবেদনে সাড়া দিয়ে আগেই জানিয়েছিল নিরপেক্ষ ভেন্যুতেই ম্যাচ হবে। সেই রায়কে চ্যালেঞ্জ করে পাকিস্তান। তাদের যুক্তি যদি তীর্থযাত্রীরা পাকিস্তানে যেতে পারেন (কর্তারপুর করিডোর), তাহলে ভারতীয় খেলোয়াড়রা কেন পারবেন না।

ভারতীয় টেনিস ফেডারেশনের সিইও আখুওরি বিশ্বদীপ এই প্রসঙ্গে জানান,

‘আইটিএফ আমাদের জানিয়েছে নুর সুলতানে এই ভারত-পাক ম্যাচ হবে। আমরা এটা জানি না যে ওরা পাকিস্তানের আপিল নাকচ করে দিয়েছে কিনা সেটা আমরা জানি না। ওনারা শুধুমাত্র নতুন ভেন্যুর কথা আমাদের জানিয়েছেন।’

উল্লেখ্য আগে সেপ্টেম্বর মাসেই এই ম্যাচ খেলার কথা থাকলেও, পরিবর্তিত পরিস্থিতিতে নভেম্বরের ২৯-৩০ তারিখ হবে ম্যাচ। ভারতের হয়ে খেলবেন সুমিত নাঙ্গাল ও রামকুমার রামনাথন (সিঙ্গলস) এবং লিয়েন্ডার পেজ ও জীবন নেদুঞ্চেজিয়ান (ডবলস)।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here