kolkata bengali news

Highlights

  • তিন জঙ্গিকে নিকেশ করে সেনাবাহিনী
  • মৃত জঙ্গিদের কাছ থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার হয়েছে
  • সেনাবাহিনী তল্লাশি অভিযান চালাচ্ছিল, সেইসময়ই তাদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে জঙ্গিরা

মহানগর ওয়েবডেস্ক: ফের উপত্যকায় সেনা-জঙ্গি গুলির লড়াই উপত্যকায়। পুলওয়ামার ত্রালে সেনার গুলিতে খতম ৩ জঙ্গি। এক জাতীয় সংবাদসস্থা সূত্রে খবর, আজ সকাল থেকেই সেনা-জঙ্গি গুলির লড়াই চলতে থাকে। তিন জঙ্গিকে নিকেশ করে সেনাবাহিনী। মৃত জঙ্গিদের কাছ থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার হয়েছে। সংবাদ সংস্থাকে জানিয়েছে জম্ম-কাশ্মীর পুলিশ।

জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে সুনিশ্চিত গোয়েন্দা তথ্য পাওয়ার পরে রবিবার সকালে দক্ষিণ কাশ্মীর জেলার ত্রালের গুলশানপাড়া এলাকায় সুরক্ষা বাহিনী ও পুলিশ তল্লাশি অভিযান শুরু করে। জঙ্গিদের চারিদিক থেকে ঘিরে ফেলে। খবর সংবাদসংস্থা সূত্রে।

এক পুলিশ আধিকারিক জানিযেছেন, সেনাবাহিনী তল্লাশি অভিযান চালাচ্ছিল, সেইসময়ই তাদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে জঙ্গিরা। জবাবি হামলা চালায় সেনাও। গুলি বিনিময় চলতে থাকে।

উল্লেখ্য, জম্মু-কাশ্মীর পুলিশের শীর্ষ কর্তাকে গ্রেফতার করার একদিন পরই এই এনকাউন্টার উপত্যকায়। কাশ্মীর পুলিশের ডিএসপি সহ দুই হিজবুল মুজাহাদিন ও লস্কর ই তৈবা জঙ্গিকেও দক্ষিণ কাশ্মীরের কুলগাম থেকে গ্রেফতার করেছে পুলিশ।

শ্রীনগর আন্তর্জাতিক বিমানবন্দরে নিযুক্ত ডিএসপি দবিন্দর সিংকে কুলগাম জেলার ওয়ানপো-তে হিজবুল সন্ত্রাসী নাভেদ বাবু এবং লস্কর জঙ্গি আসিফ রাথেরের সাঙ্গে গ্রেফতার করা হয়েছিল।

চলতি সপ্তাহেই পুলওয়ামা থেকেই সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে দুই জঙ্গিকে নিকেশ করেছিল ভারতীয় সেনা। গোয়েন্দ্রা সূত্রে খবর ছিল যে, ভারতে বড় কোনও জঙ্গি নাশকতার উদ্দেশ্যে অনুপ্রবেশ করেছিল সেই জঙ্গিরা। তাদের লুকিয়ে থাকার খবর পেয়ে যৌথ তল্লাশি অভিযানে নামে সেনাবাহিনী ও পুলিশ। এরপরই হঠাৎই সেনাকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় সেনাবাহিনীও। গুলির লড়াইয়ে খতম হয় জঙ্গিরা।

উল্লেখ্য, কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর থেকেই সেনাবাহিনীর ওপর বিশেষ ক্ষমতা আরোপ করেছে কেন্দ্রীয় সরকার। উপত্যকার নিরাপত্তা আঁটোসাটো করতে কোমর বেঁধে নেমেছে সেনাবাহিনী। গোয়েন্দা ইনপুট পাওয়ামাত্রই অপারেশনে ঝাঁপিয়ে পড়ছেন সেনা জওয়ানরা। আর তাই একের পর এক জায়গা থেকে জঙ্গি নিকেশের খবর সামনে আসছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here