Home Featured ২১ জুলাইয়ের উপহার! দৈনিক হচ্ছে জাগো বাংলা

২১ জুলাইয়ের উপহার! দৈনিক হচ্ছে জাগো বাংলা

0
২১ জুলাইয়ের উপহার! দৈনিক হচ্ছে জাগো বাংলা
Parul

নিজস্ব প্রতিনিধি একুশে জুলাইয়ে উপহার দলীয় কর্মী-সমর্থকদের! এই দিনেই সাপ্তাহিক থেকে দৈনিক পত্রিকায় উত্তরণ ঘটছে তৃণমূলের মুখপাত্র জাগো বাংলার। শনিবার টুইটারে তিনি জানান, ২১ জুলাই থেকে দৈনিক হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে জাগো বাংলা।

বামেদের নিজস্ব দৈনিক পত্রিকা রয়েছে। গণশক্তি। প্রথমে প্রকাশিত হত সান্ধ্য কাগজ হিসেবে। আটের দশক থেকে তা পরিণত হয় দৈনিকে। আরএসএসের একটি কাগজ রয়েছে স্বস্তিকা। তবে বিজেপির কোনও কাগজ নেই। তৃণমূলের কাগজ ছিল জাগো বাংলা। সাপ্তাহিক ট্যাবলয়েড। সেটাই দৈনিক হয়ে আত্মপ্রকাশ করছে ২১ জুলাই। বামেদের কাগজে যেমন একদিকে থাকত সরকারের কাজের ফিরিস্তি, তার সঙ্গে সঙ্গে বিরোধীরা কীভাবে বাম কর্মী-সমর্থকদের ওপর অত্যাচার করত তার হিসেব। এখানেও মূলত সরকারি কাজকর্মের দিকেই আলোকপাত করা হবে। সরকারি যেসব সুযোগ সুবিধা জনগণের প্রাপ্য সেসবও ছাপা হবে ফলাও করে। যা আক্ষরিক অর্থেই হয়ে ওঠে বঙ্গ জীবনের অঙ্গ।

১৯৯৩ সালের ২১ জুলাই বাম সরকারের আমলে পুলিশের গুলিতে খুন হন যুব কংগ্রেসের ১৩ জন কর্মী। সেদিন মহাকরণ অভিযানের ডাক দিয়েছিলেন তৎকালীন যুব কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পর থেকে আজ পর্যন্ত মমতা দিনটি পালন করেন শহিদ দিবস হিসেবে। ফি বছর ঘটা করে দিনটি পালিত হলেও, করোনা অতিমারীর কারণে গত বছর দিনটি পালিত হয়েছে ভার্চুয়ালি। এবারও করোনা অতিমারীর প্রকোপ রয়েছে। তাই এবারও তা পালিত হবে ভার্চুয়ালি। সেদিনই দৈনিক হিসেবে আত্মপ্রকাশ করবে জাগো বাংলা। রাজ্যের ১১৬টি পুরসভা নির্বাচনের আগে যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ।       

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here