জাগুয়ার কাণ্ড: জামিন আরসালানের, দাদা রাঘিবকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ

0
79

মহানগর ওয়েবডেস্ক: শেক্সপিয়র সরণিতে জাগুয়ার দুর্ঘটনার তদন্তের পাঁচ দিন পর গতকাল উঠে এসেছিল নয়া মোড়। জানা গিয়েছিল, দুর্ঘটনার রাতে গাড়ির স্টিয়ারিংয়ে পরভেজ আরসালান নয়, ছিলেন তাঁর দাদা রাঘিব পারভেজ। সেই রাঘিবকেই ৩ সেপ্টেম্বর অবধি পুলিশি হেফাজতের নির্দেশ দিল আদালত। বুধবার দুপুরে বেনিয়াপুকুর থানায় এলাকার একটি নার্সিংহোম থেকে তাঁকে গ্রেফতার করেছিল পুলিশ।

শুক্রবার রাতে দুর্ঘটনার পর দুবাই পালিয়ে গিয়েছিল অভিযুক্ত রাঘীব। দুর্ঘটনার পর তাকে আশ্রয় দেওয়া এবং দুবাই পালিয়ে যেতে সাহায্য করার অভিযোগে গ্রেপ্তার করা হয় তাঁর মামা মহম্মদ হামজাকে। প্রমাণ লোপাট ও ষড়যন্ত্রের অভিযোগে মামলা রুজু করা হয় তাঁর বিরুদ্ধে। যদিও আজ তাঁকে জামিনে মুক্তি দিয়েছে আদালত। পাশাপাশি জামিন দেওয়া হয়েছে এই এই মামলায় প্রথম ধৃত পরভেজ আর্সলানকে।

তবে, দুজনকে জামিনের নির্দেশ দিলেও দুটি শর্ত দিয়েছেন বিচারক। ১) তদন্ত চলাকালীন যে কোনও দিন তদন্তকারী আধিকারিক ডেকে পাঠানো হলে অবিলম্বে থানায় হাজিরা দিতে হবে। ২) দুজনের পাসপোর্ট জমা রাখতে হবে পুলিশের কাছে। আজ এজলাসে দুই পক্ষের সওয়াল জবাব শেষে ৫০০০ টাকার ব্যক্তিগত বন্ডে দুজনের জামিন মঞ্জুর করেন বিচারপতি।

উল্লেখ্য, গত শুক্রবার মধ্যরাতে শেক্সপিয়ার স্মরণি ও লাউডন স্ট্রিটের সংযোগ স্থলে দুর্ঘটনায় পড়ে একটি জাগুয়ার গাড়ি। গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে সজোরে ধাক্কা মারে অপর দিক থেকে আসা একটি মার্সিডিজে। দুর্ঘটনায় মৃত্যু হয় দুজন বাংলাদেশি নাগরিকের। গাড়ির নম্বর প্লেট থেকে জানা যায় গাড়িটির মালিকের নাম। এরপর সেই মালিকের বাড়িতে অবিলম্বে আত্মসমর্পণের নির্দেশ দিয়ে নোটিশ দেয় কলকাতা পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here