ধ্বংস হওয়ার ৭ মাস পর ফের ‘জেগে উঠেছে’ বালাকোটের জইশ জঙ্গি শিবির

0
1004
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: পুলওয়ামা হামলার পরে পাক অধিকৃত কাশ্মীরে এয়ারস্ট্রাইক করে জইশ জঙ্গিঘাঁটি উড়িয়ে দিয়েছিল ভারতীয় বায়ুসেনা। প্রায় ৩০০ জন জঙ্গি নিকেশ হয়েছিল সেই হামলায়। কিন্তু জানা যাচ্ছে সেই ধ্বংস হয়ে যাওয়া জঙ্গিঘাঁটি ফের একবার তৈরি হয়েছে এবং আগের মতো হয়েছে ‘অ্যাক্টিভ’।

গত ৫ অগাস্ট জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল করেছে কেন্দ্রীয় সরকার। সূত্রের খবর, এই সিদ্ধান্তের পর থেকেই ওই ধ্বংস হয়ে যাওয়া জঙ্গিঘাঁটিকে আবারও সক্রিয় করতে কাজ শুরু করেছে জইশ। ধারা বাতিলের পর থেকেই অবশ্য ভারতকে হুঁশিয়ারি দিয়ে আসছে জইশ-ই-মহম্মদ। পাকিস্তানও এখনও পর্যন্ত আন্তর্জাতিক মঞ্চে ভারতকে কোণঠাসা করার চেষ্টা করে চলেছে। সেই প্রেক্ষিতে ধ্বংস হয়ে যাওয়া জঙ্গিঘাঁটি পুনরজ্জীবিত হওয়ার খবর ভারতের অস্বস্তি বাড়িয়েছে।

ইতিমধ্যেই জম্মু-কাশ্মীরে একাধিক জইশ-জঙ্গি ধরা পড়েছে। ভারতীয় গোয়েন্দারা পণ্ড করেছে একাধিক জঙ্গি মডিউলও। অস্ত্র পাচার এবং জঙ্গিদের সাহায্য করার জন্য পাকড়াও হয়েছে ট্রাকচালক সহ বেশকিছু জঙ্গি মদতকারীও। সুতরাং, একটা কথা স্পষ্ট, ভারতের উপত্যকায় পরিকল্পনা মাফিক হামলা চালাতে ভীষণভাবেই বদ্ধপরিকর পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here