bengali news

মহানগর ওয়েবডেস্ক: বিশ্বে এখন মূল আতঙ্কের নাম করোনা। এই মারণ ভাইরাসের আক্রমণে বিপর্যস্ত জনজীবন। সবচেয়ে খারাপ অবস্থা ইরান ও ইতালিতে। সাধারণ মানুষ থেকে হেভিওয়েট নেতারা আক্রান্ত হয়েছেন করোনাতে। এবার সেই তালিকায় নাম জড়ালো জেমস বোন্ড খ্যাত ইউক্রেন অভিনেত্রী ওল্গা কুরিলেঙ্কো। সূত্রের খবর, ইউক্রেনিয়ান এই মডেল-অভিনেত্রী আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। গতকাল রাতেই তাঁর ডাক্তারি রিপোর্টে উল্লেখ রয়েছে তিনি নোভেল করোনাভাইরাসে আক্রান্ত।

২০০৮ সালের ‘জেমস বোন্ড’-এর ‘কোয়ান্টম অফ সোলাস’ আর ২০১৩ ‘ওবিলভিওন’ ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল ওল্গাকে। গতকাল রাতেই টেস্ট করাতে গিয়ে করোনার সংক্রমণের কথা জানতে পারেন অভিনেত্রী। তারপরেই নিজের ইন্সটাগ্রাম প্রোফাইল থেকে অভিনেত্রী জানান, ”প্রায় এক সপ্তাহ গৃহবন্দি থাকতে হবে। করোনার আক্রমণে এখন ঘরে থাকতে হবে আমাকে। জ্বর ও সর্দি-কাশি রয়েছে, আপনাদের প্রার্থনা কামনা করছি।”

হলিউড তারকাদের মধ্যে ওল্গা হলেন দ্বিতীয় ব্যক্তি যার করোনাতে আক্রান্তের খবর ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। এর আগে অস্কারজয়ী অভিনেতা টম হ্যাঙ্কস ও তাঁর স্ত্রীয়ের করোনাতে আক্রান্তের খবর পাওয়া যায় সোশ্যাল মিডিয়াতে। নোভেল করোনার থাবায় গোটা বিশ্বে কার্যত লক ডাউন হয়ে রয়েছে। এই রোগে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৬০০০-এর বেশি। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে এদিন এই তথ্য জানানো হয়েছে। এখনও পর্যন্ত জানা গিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬,০৩৬-এ। আক্রান্তের সংখ্যা ১৫৯,৮৪৪। করোনা ভাইরাসের উৎসস্থল চিনে এ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর হার উল্লেখযোগ্যভাবে কমলেও বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে।

শনিবার চিনে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে নতুন করে মৃত্যু হয়েছে ১০ জনের। নতুন করে আক্রান্ত হয়েছেন ২৫ জন। মৃতের সংখ্যা ছুঁয়েছে ৩,১৯৯। বিপজ্জনক অবস্থা ইতালিতেও। সেখানে মৃত্যু হয়েছে ১,৯০৭ জনের। অপরদিকে, কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে এদিন ইরানে মারা গিয়েছেন ১১৩ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ৭২৪। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ২০৯ জন। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা মোট ১৩ হাজার ৯৩৮।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here