ডেস্ক: দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে ফের ভারতীয় সেনার চেকপোস্টে হামলার চেষ্টা পাক জঙ্গিদের। কিন্তু ভারতীয় জওয়ানদের পাল্টা হামলায় ধূলিসাৎ হয়ে গেল এক পাকিস্তানী জঙ্গি। এছাড়াও ভারতীয় সেনার গুলিতে আরও ৩ জন। ওই তিন ব্যক্তি নিহত জঙ্গির সঙ্গেই ছিল বলে দাবি সেনার। যদিও স্থানীয়দের দাবি, ওই এলাকারই বাসিন্দা ছিল মৃত ৩ ব্যক্তি। পুলিশ ও সাধারণ মানুষদের মধ্যে দ্বন্দ্ব নিয়ে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়েছে।

জম্মু কাশ্মীর পুলিশ সূত্রে খবর, রবিবার সন্ধ্যে নাগাদ চেকপোস্টের কাছে একটি মোবাইল ভ্যানকে আসতে দেখে থামার নির্দেশ দেওয়া হয়। কিন্তু গাড়ি না থামিয়ে আচমকাই ভিতর থেকে শুরু হয় গুলি বৃষ্টি। পাল্টা সেনাবাহিনীর জওয়ানদেরও গুলি চালাতে হয়। কয়েক মিনিট দু’পক্ষের এনকাউন্টার চলার পর ঘটনাস্থলেই খতম হয় ওই জঙ্গি। নিহত জঙ্গির নাম শাহিদ আহমেদ দার। গাড়ি থেকে উদ্ধার করা হয় আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক। এর কিছুক্ষণ পর অদূরেই আরও ৩ যুবকের মৃতদেহ উদ্ধার হয়।

অজ্ঞাতপরিচয় ৩ ব্যক্তির মৃতদেহ উদ্ধার হওয়ার পর থেকেই এলাকায় চাঞ্চল্য ছড়াতে শুরু করে। স্থানীয় অধিবাসীরা দাবি করছেন, পুলিশের গুলিতে নিহত হয়েছে সাধারণ মানুষ। অন্যদিকে, জওয়ানদের দাবি মৃত জঙ্গিরই চ্যালা ছিল মৃত ৩। উপত্যকায় সেনাবাহিনীর গুলিতে সাধারণ মানুষের মৃত্যুর ঘটনা অবশ্য এই প্রথম নয়। এর আগেও জানুয়ারি মাসে একটি পাথর ছোঁড়ার ঘটনায় সেনা গুলি চালালে ৩ জনের মৃত্যু হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here