ছবি- প্রতীকী

ডেস্ক: উপত্যকায় জোর কদমে জঙ্গি দমন শুরু হলেও বারবার মাথা চারা দিয়ে উঠতে চাইছে সন্ত্রাসবাদ। জম্মু কাশ্মীরের কুপওয়ারা জেলায় শনিবার ফের জঙ্গি হামলায় শহিদ হয়েছেন সেনার এক জওয়ান। নিরাপত্তাবাহিনী ও জঙ্গিদের মধ্যে গুলির যুদ্ধে এক জওয়ান গুরুতর আহত হয়েছেন বলেও জানা যায়। একই সঙ্গে সেনাবাহিনীর সঙ্গে বিচ্ছিন্নবাদীদের সংঘর্ষে দুই সাধারণ নাগরিকেরও মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

অন্যদিকে, এদিনই উত্তর কাশ্মীরের সাদু গঙ্গার জঙ্গলে জঙ্গিদের গুলিতে ৩ প্যারা মিলিটারি মুকুল মিনার মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। প্রত্যেকবারের মতোই জঙ্গিদের লুকিয়ে থাকার খোঁজ পেয়ে সেখানে অভিযান চালায় নিরাপত্তারক্ষীরা। তখনই জঙ্গিদের গুলি মৃত্যু হয় প্যারা মিলিটারিদের।

জম্মু কাশ্মীরে পিডিপির সঙ্গে জোট ভাঙার পর থেকেই জোর কদমে জঙ্গি দমন অভিযান শুরু করেছে সেনা বাহিনী। ফলও মিলছে হাতে নাতে। বেশ কিছু জঙ্গিও নিকেশ করা হয়েছে ইতিমধ্যে। কিন্তু উপত্যকায় বিচ্ছিন্নতাবাদীদের সমর্থকেরা পাল্টা টার্গেট করে সেনা বাহিনীকে। সেখানে তাদের লক্ষ্য করে অনবরত পাথর ছোড়ার মতো ঘটনা ঘটে চলেছে। সেরমকই একটি ঘটনার সম্মুখীন হয়ে বাধ্য হয় নিরাপত্তা রক্ষীরা গুলি ছুড়তে। এই গুলি লেগেই খালিদ গফর নামে এক ব্যক্তির মৃত্যু হয় বলে জানা গিয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here