ডেস্ক: উপত্যকার একটি অনুষ্ঠানে যোগ দিয়ে গতকালই সেনাপ্রধান বিপিন রাওয়াত বলেছিলেন, পাকিস্তান যদি শান্তি চায় তবে জঙ্গি অনুপ্রবেশ বন্ধ করুক। না হলে আমরাও পাল্টা হামলা চালাব। যেমন কথা তেমন কাজ। ফের জম্মু কাশ্মীরের তাঙধার সেক্টর দিয়ে অনুপ্রবেশের চেষ্টা চালাল পাকিস্তান। কিন্তু তাদের এই চেষ্টা পর্যবসিত হল ব্যর্থতায়। তাঙধার সেক্টরে ঢোকার মুখেই পাঁচ পাক জঙ্গিকে গুলি করে উড়িয়ে দিল ভারতীয় সেনা।

সর্বভারতীয় সংবাদ মাধ্যম এএনআই জানিয়েছে, সেনা প্রধানের শান্তির আহ্বানের পরও শনিবার ভোরে সীমান্ত পেরিয়ে ফের ভারতে ঢোকার চেষ্টা করে পাকিস্তানী জঙ্গিরা। তাদের ঢুকতে দেখেই হামলা চালায় ভারতীয় সেনা, এরপরই শুরু হয় দুই পক্ষের গুলির লড়াই। শেষ পাওয়া খবরে পাক জঙ্গিদের সঙ্গে ভারতীয় সেনার এনকাউন্টার এখনও চলছে। জওয়ানদের গুলিতে মৃত্যু হয়েছে ৩ জঙ্গির। ওই এলাকায় জঙ্গি এখনও লুকিয়ে থাকতে পারে, সেই কারণেই চালানো হচ্ছে চিরুনি তল্লাশি।

বলে রাখা ভাল, গত সপ্তাহে রমজান মাস উপলক্ষ্যে জম্মু কাশ্মীরে জঙ্গিদের বিরুদ্ধে সেনা অভিযান বন্ধ রাখার নির্দেশ দেয় কেন্দ্রীয় সরকার। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে নমনীয় মনোভাব নিলেই তারা যে চেপে বসে তা জেনেই প্রয়োজনে পদক্ষেপ নেওয়ার কথাও বলা হয়েছিল। রমজানের সুযোগ নিয়েই ভোর ভোর অনুপ্রবেশের চেষ্টা চালিয়েছিল জঙ্গিরা। কিন্তু দুঃসাহসিক ভারতীয় সেনার গুলিতে তাদের সেই চেষ্টা, চেষ্টাই রয়ে গেল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here