kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: দীর্ঘ ২ মাস পর অবশেষে ছন্দে ফিরছে উপত্যকা। সেই ৫ আগস্ট জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর, কোনও রকম অশান্তি এড়াতে বন্ধ করা হয়েছিল ইন্টারনেট ও সমস্ত রকম মোবাইল পরিষেবা। দীর্ঘদিন মঙ্গলবার কাশ্মীরের ১০ জেলাতে চালু করা হয় পোস্ট পেড মোবাইল পরিষেবা। এরপর প্রশাসনের তরফে ঘোষণা করা হল কাশ্মীরের প্রতিটি জেলায় ৫০ টি পরে পিসিও চালু করবে সরকার। শুধু তাই নয়, ওই সমস্ত পিসিও থেকে বিনামুল্যে ফোন করতে পারবে কাশ্মীরবাসী।

কাশ্মীর ডিভিশনের কমিশনার বসির আহমেদের তরফে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, কোথায় কোথায় ওই সব পিসিও বসানো হবে সে সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে বিএসএনএলকে। যত শীঘ্র সম্ভব ওই সব স্থানে পিসিও তৈরির কাজ শুরু করবে বিএসএনএল। শুধু তাই নয়, ওই সমস্ত পিসিও থেকে বিনামুল্যে ফোন করতে পারবেন কাশ্মীরীরা।

উল্লেখ্য, দীর্ঘদিন পর গত সোমবার থেকে সেখানে ৬৬ লক্ষ মোবাইল গ্রাহকের মধ্যে এদিন চালু করা হয়েছে ৪০ লক্ষ পোস্টপেড গ্রাহকের পরিষেবা। যদিও উপত্যকার শান্তি শৃঙ্খলা বাঁচিয়ে রাখতে এসএমএস পরিষেবা এখনও বন্ধ রাখা হবে বলেই জানানো হয়েছে সরকারি আধিকারিকদের তরফে। একইভাবে বন্ধ রাখা হবে ইন্টারনেট পরিষেবা। ধাপে ধাপে পরিস্থিতির দিকে নজর রেখে সবকিছু স্বাভাবিক হয়ে যাবে বলে আশ্বাস দিয়েছেন সরকারি আধিকারিকরা। পাশাপাশি জম্মু কাশ্মীরের পর্যটন যাতে পুরোদমে চালু করা যায় সে চেষ্টাও চলছে বলে জানানো হয়েছে প্রশাসনের তরফে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here