kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: আগামী  ১৩ মে ভোটের দিন ধার্য হয়েছিল মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামসেরগঞ্জে। যেদিন আবার ইদ হওয়ার সম্ভাবনা আছে। সেই কারণে মুর্শিদাবাদের দুটি আসনে নির্বাচনের দিন বদলের দাবিতে কমিশনের দ্বারস্থ হয়েছিল বামেরা। সিপিএম নেতা রবীন দেব দাবি করেছিলেন, বিষয়টি বিবেচনার করে দেখার আশ্বাস দিয়েছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক। বামেদের সেই দাবি মেনে দিন বদল করা হল। ওই দুই কেন্দ্রে ভোট নেওয়া হবে আগামী ১৬ মে।

উল্লেখ্য, করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন মুর্শিদাবাদের জঙ্গিপুর মহকুমার সামশেরগঞ্জ বিধানসভার কংগ্রেস প্রার্থী রেজাউল হক। কয়েকদিন পরে জঙ্গিপুর বিধানসভার সংযুক্ত মোর্চা প্রার্থী মারা যান একই কারণে। ফলে এই দুটি আসনে নির্ধারিত সূচি মেনে ভোট করা সম্ভব হয়নি। এই দুটি আসনে ১৩ মে ভোট নেওয়া হবে বলে জানানো হয় কমিশনের তরফে।

রামজান চলছে। ১৩ আবার ইদ হওয়ার সম্ভাবনা আছে। সেই কারণে মুর্শিদাবাদের দুটি আসনে নির্বাচনের দিন বদলের জন্য কমিশনে দাবি জানায় বামেরা। সেই দাবি মেনে নিয়েছে কমিশন। ওই দুটি আসনে ভোট হবে আগামী ১৬ মে। ফল প্রকাশ হবে ১৮ মে। এই দুটি আসনে যে রাজনৈতিক দলের প্রার্থী মারা গিয়েছেন, শুধুমাত্র তারাই প্রার্থী দিতে পারবে। বাকি যে সব প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন, তাদের ক্ষেত্রে প্রার্থী বদল করার কোনও সুযোগ থাকছে না। নতুন প্রার্থীর নাম ঘোষণা করে দিয়েছে সংযুক্ত মোর্চা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here