দরজা পুরোদস্তুর খোলা, ২৮০ কিমি বেগে ছুটল ট্রেন! এ যেন কলকাতা মেট্রো ২.০

0
211

মহানগর ওয়েবডেস্ক: বুধবার দমদম থেকে নিউ গড়িয়াগামী মেট্রো ছাড়ার পর বড়সড় বিপত্তি ঘটে। একটি কামরার একটি দরজা দেখা যায়, একটি কামরার একদিকের দরজা বন্ধ করা যাচ্ছে না। চেষ্টা করে ব্যর্থ হওয়া যাত্রীরা আরপিএফ-কে খবর দেন। তারা এসেও কিছুই করতে পারেনি। অবশেষে দরজা খোলা অবস্থাতেই চলে মেট্রো। বিগত কয়েক মাসে কলকাতা মেট্রোর বেশকিছু ঘটনা নিয়ে আতঙ্ক সৃষ্টি হয়েছিল। গতকালের ঘটনা আরও ভয় বাড়িয়ে দেয় সকলের মধ্যে। ফের একবার এই ঘটনার পুনরাবৃত্তি ঘটল, তবে সেটি কলকাতা বা ভারতে নয়, জাপানে!

দরজা পুরোদস্তুর খোলা, ২৮০ কিমি বেগে ছুটল বুলেট ট্রেন! এমনই বিস্ময়কর ঘটনা ঘটেছে জাপানে। জানা গিয়েছে,

জাপানের ‘সিনকানসেন’, যা বিশ্বে খুবই বিখ্যাত, সেটি দরজা খোলা অবস্থাতেই প্রায় ১৭৪ মাইল বা ২৮০ কিমি বেগে ছুটতে থাকে। রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ট্রেন স্টেশন থেকে বেরিয়ে যাওয়ার পর দরজা খোলার বিষয়টি নজরে আসেনি। কিন্তু কিছুদূর যাওয়ার পর একটি সুরঙ্গে ট্রেনটি দাঁড়িয়ে পড়ে। তখন বুলেট ট্রেনের কন্ডাক্টর ‘ওয়ার্নিং সিগন্যাল’ দেখতে পেয়ে খতিয়ে দেখেন, ট্রেনের একটি দরজা এক্কেবারেই খোলা। সূত্রের খবর, ওই বুলেট ট্রেনে সেই সময়ে প্রায় ৩৫০ জন যাত্রী ছিল।

গোটা ঘটনায় নিজেদের ভুল স্বীকার করে ইতিমধ্যেই ক্ষমা চেয়ে নিয়েছে রেল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, কলকাতা মেট্রো বিভ্রাটে সিদ্ধান্ত নেওয়া হয়, খোলা দরজার সামনে থাকবেন একজন আরপিএফ, যিনি দরজা পাহারা দেবেন। গোটা যাত্রাতেই ওই আরপিএফ দরজা পাহারা দেন যাতে যাত্রীরা খোলা দরজা নিয়ে আতঙ্কিত না হন। এইভাবেই মেট্রোটি গড়িয়া স্টেশনে আসে এবং তারপর তাকে খালি করে কারশেডে পাঠানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here