মাত্র ৬৬ টাকা খরচ করলেই এই হোটেলে থাকতে পারবেন এক রাত! তবে শর্ত রয়েছে একটা

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: শীতকাল প্রায় পড়তে চলল বলে৷ আর এই মরসুমে ভ্রমণ প্রিয় বাঙালীর কোথাও ঘুরতে না গেলে চলে? যান ঘুরে আসুন জাপান৷ সেখানে একরাত হোটেলে থাকতে গেলে লাগবে মাত্র ১০০ ইয়েন যার মূল্য ভারতীয় টাকায় ৬৬৷ হ্যাঁ, মাত্র ৬৬ টাকায় আপনি একরাত থাকতে পারবেন জাপানে৷ কিন্তু সাবধান! এর জন্য অন্য মূল্য দিতে হবে আপনাকে৷ আর সেই মূল্য হল এক রাতের ব্যক্তিগত জীবন৷ অর্থাত্ এই সুবিধার বিনিময়ে এক রাতের জন্য হোটেলের এই কামরায় থাকা ব্যক্তিকে তার একরাতের জীবন লাইভস্ট্রিম করে দেখাতে হবে গোটা বিশ্বকে।

ইউটিউবের মাধ্যমে আপনার একরাতের যাপন দেখতে পারবে গোটা বিশ্ব৷ এই চুক্তি এক বছরের জন্য করা হয়। এই কামরা যারা ভাড়া নেনে তাদের শোয়ার জন্য একটা মাদুর, টিভি এবং ছোট একটা কফি টেবিল দেওয়া হয়। ঘরের ঠিক মধ্যেখানে একটা ট্যাবলেট রাখা থাকে, যার ক্যামেরার সাহায্যে ঘরের প্রতিটা কোনা দেখা যাবে। এই ক্যামেরায় যা কিছু দেখা যায় তা সরাসরি হোটেলের ইউটিউব চ্যানেলে ‘ওয়ান ডলার হোটেল’ -এ লাইভস্ট্রিম হতে থাকবে। তবে অবশ্যই আপনার অনুমতি নিয়ে৷ তবে যিনি এই ঘরে থাকবে, তাদের আলো নেভানোর যথেষ্ট স্বাধীনতা আছে।

এক্ষেত্রে শুধুমাত্র ভিডিও লাইভ করা হয়, ফোনের কথা বা ব্যক্তিগত কোনো কথাবার্তা শোনা যায় না। এছাড়াও বাথরুমের সঙ্গে এই ঘরে থাকা ক্যামেরার কোনো সংযোগ নেই। জানা গিয়েছে ২৭ বছরের তেৎসুয়ার মাথায় এই লাইভস্ট্রিমের ধারণা এসেছিল। তার ঠাকুমার হোটেল এটা। এই চিন্তাধারার পিছনে বেশ মজাদার একটা ঘটনা আছে। এক ব্রিটিশ ইউটিউবার এই হোটেলে থাকার সময় তার জীবনযাপন লাইভস্ট্রিম করে দেখিয়েছিল, তাকে দেখেই তেৎসুয়ার মাথায় এই বুদ্ধিটা খেলে। তেৎসুয়ার মতে তাদের হোটেল অনেক পুরানো, যার ফলে নিজের হোটেলের নাম প্রচারের জন্য তার নতুন কোনো আইডিয়ার দরকার ছিল৷ যাতে হোটেলটির জনপ্রিয়তা বাড়ে৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here