cricket news

Highlights

  • ২০২০ সালে ভারতের প্রথম সিরিজ শ্রীলঙ্কার বিরুদ্ধে
  • শ্রীলঙ্কা সফরে বিশ্রাম রোহিত ও শামিকে
  • যশপ্রীত বুমরাহ, শিখর ধাওয়ান শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া দুই সিরিজের দলেই ফিরেছেন

 

মহানগর ওয়েবডেস্ক: প্রথমে ঠিক ছিল বড়দিনের পরের দিন আসিন্ন শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া সিরিজের জন্য দল নির্বাচন করবেন জাতীয় নির্বাচকরা। কিন্তু তার বদলে সোমবারই দল ঘোষণা করে দিলেন নির্বাচকরা। প্রত্যাশা মতোই শ্রীলঙ্কা সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা ও মহম্মদ শামিকে। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে দলে রয়েছেন তারা। অন্যদিকে, বেশ কিছু সময় চোটের কারণে দলের বাইরে থাকা যশপ্রীত বুমরাহ শিখর ধাওয়ান শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া দুই সিরিজের দলেই ফিরেছেন।

গোটা ২০১৯ সালে চুটিয়ে ক্রিকেট খেলেছেন রোহিত। তিন ফরম্যাটেই ক্রিকেট খেলাউ স্বাভাবিক ভাবেই কিছুটা হলেও ক্লান্ত তিনি। তাই বোর্ডের কাছে আগেই ছুটি চেয়ে রেখেছিলেন শর্মাজি। তাই শ্রীলঙ্কা সিরিজে তাঁকে দলে রাখা হয়নি। পাশাপাশি, মুস্তাক আলিতে খেলার সময় হাঁটুতে চোট পেয়েছিলেন শিখর। সেই কারণে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন ধাওয়ান। অবশেষে সেই চোট সারিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে দলে ফিরেছেন এই ওপেনার।

পাশাপাশি ২০১৯ সালের শেষে দিকে চোটের কারণে দলের বাইরে থাকা যশপ্রীত বুমরাহও দুই সিরিজেই দলে ফিরেছেন। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময় ভারতীয় দলের অনুশীলনে নেটে বল করেছিলেন বুমরাহ। তখনই জানা গিয়েছিল যে বেশ দ্রুতই সুস্থ হয়ে উঠেছেন তিনি। ফলে নিউজিল্যান্ড সফর নয়, শ্রীলঙ্কা সিরিজেই দলে ফিরবেন তিনি। দরকার ছিল শুধু এনসিএর ছাড়পত্রের। সেটাই অবশেষে পেয়ে গিয়েছেন তিনি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দল: বিরাট কোহলি, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার, মনিশ পাণ্ডে, সঞ্জু স্যামসন, ঋষভ পন্থ, শিবম দুবে, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, নভদীপ সাইনি, যশপ্রীত বুমরাহ ও ওয়াশিংটন সুন্দর

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দল: বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার, মনিশ পাণ্ডে, কেদার যাদব, ঋষভ পন্থ, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, নভদীপ সাইনি, যশপ্রীত বুমরাহ, শার্দূল ঠাকুর ও মহম্মদ শামি

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here