ডেস্ক: বিরোধীদের ভাঙতে সেই বিরোধী প্রার্থীরাই ভরসা বিজেপির। রবিবার সমাজবাদী পার্টির ৪০ জনের তালিকা প্রকাশ পায়। দেখা যায়, আজমগড় থেকে লড়ছেন অখিলেশ যাদব। রামপুর থেকে আজম খান। আর আজমে বিরুদ্ধে সমাজবাদী পার্টিরই প্রাক্তন সাংসদকে প্রার্থী করার পরিকল্পনা করছে বিজেপি। তিনি হলেন জয়াপ্রদা।

২০১০ সালে সমাজবাদী পার্টি থেকে বহিষ্কৃত হন জয়াপ্রদা। তারপর থেকে রাজনৈতিকভাবে সেভাবে সক্রিয় কখনই দেখা যায়নি তাঁকে। তবে চলতি লোকসভা নির্বাচনে দল ভাঙানোর খেলায় বিশেষভাবে মেতে উঠতে দেখা গিয়েছে বিজেপিকে। সেই ধারা অব্যাহত রেখেই রামপুর লোকসভা আসনে সমাজবাদী প্রাক্তন তুরুপের তাস হতে পারেন বিজেপির। রাজনৈতিক মহলে জল্পনা চলছে, বিজেপিতে যোগ দিতে পারেন জয়াপ্রদা। বিজেপি সূত্রে খবর, পদ্ম শিবিরে যোগ দেওয়ার পরই রামপুর আসন থেকে প্রার্থী করা হতে পারে তাঁকে। তবে বিজেপির তরফ থেকে এখনও পর্যন্ত কোনও ঘোষণা করা হয়নি এই নিয়ে।

প্রসঙ্গত, ২০০৪ ও ২০০৯ সালে সমাজবাদী পার্টির টিকিটে পরপর দু’বার রামপুর আসন থেকেই সাংসদ হন জয়াপ্রদা। ২০০৯ সালে তিনি মন্তব্য করেন দলের নেতা আজম খান তাঁর আপত্তিকর ছবি ছড়িয়ে তাঁর ভাবমূর্তি খারাপ করার চেষ্টা করছেন। তারপর থেকেই সমাজবাদী পার্টির সঙ্গে সম্পর্ক খারাপ হতে শুরু করে জয়াপ্রদার। ২০১০ সালে দল থেকে বহিষ্কৃত হয়ে অমর সিং-এর সঙ্গে নতুন দল গঠন করেন। সেখানেও ব্যর্থ হলে শেষ পর্যন্ত আরএলডিতে যোগ দেন তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here