kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, মুর্শিদাবাদ: মহাত্মা গান্ধি জাতীয় গ্রামীণ কর্মসংস্থান নিশ্চয়তা প্রকল্পের অধীনে একশো দিনের কাজে শ্রমিক না লাগিয়ে জেসিবি যন্ত্র ব্যবহার করার অভিযোগ উঠল। ঘটনায় তীব্র ক্ষোভ দেখা দিয়েছে মুর্শিদাবাদের নবগ্রাম ব্লকের কিরিটেশ্বরী গ্রামপঞ্চায়েত এলাকায়। কংগ্রেস নেতারা জানাচ্ছেন, কিরিটেশ্বরী গ্রামপঞ্চায়েত এলাকার বিস্তীর্ণ এলাকা জুড়ে ‘ঝুনকা নদী’ নামে একটি নালা বয়ে গিয়েছে। আর সেখানেই সরকারি উদ্যোগে চলছে নালা সংস্কারের কাজ।

কংগ্রেসের অভিযোগ, ওই নালা সংস্কারের কাজে এলাকার কর্মহীন মানুষদের কাজের সুযোগ না দিয়ে জেসিবি মেসিনের ব্যবহার করা হচ্ছে। এর ফলে বহু মানুষ সরকারি কাজ থেকে বঞ্চিত হচ্ছেন। অন্যদিকে, ভিনরাজ্য থেকে আগত এখানকার শ্রমিকদের অবস্থা এখন শোচনীয়। তাদের সংসার চালানোয় কঠিন হয়ে পড়েছে। কিন্তু তাদেরকেও সরকারি কাজ থেকে বঞ্চিত করে রাখা হয়েছে।

কংগ্রেসের আরও অভিযোগ, তৃণমূল পরিচালিত কিরিটেশ্বরী গ্রামপঞ্চায়েত এলাকায় যে সমস্ত মানুষ কংগ্রেস দলকে সমর্থন করেন তাদেরকেও একশো দিনের কাজ করতে দেওয়া হচ্ছে না। যদিও কিরিটেশ্বরী গ্রামপঞ্চায়েতের প্রধান এই সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, ঝুনকা নদীতে একশো দিনের কাজ করা হচ্ছে না। ওইখানে পঞ্চায়েতের ফান্ড থেকে কাজ করানো হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here