মহানগর ওয়েবডেস্ক : ভারতীয় জওয়ানদের শ্রদ্ধা জানাতে এক বেনজির পদক্ষেপ গ্রহণ করলেন অভিনেতা জিৎ। কিছুদিন আগেই টলিউডের সমস্ত তারকাদের জন্য একটি বিশেষ অ্যাওয়ার্ড শো অনুষ্ঠিত হয় ভার্চুয়ালে। বিগত একমাসের দর্শকদের ভোটের বিচারে এই অ্যাওয়ার্ড শো-তে সেরা অভিনেতার খেতাব পান জিৎ। কিন্তু সেই অ্যাওয়ার্ড প্রত্যাখ্যান করলেন অভিনেতা।

কারণ হিসাবে তিনি জানিয়েছেন, এই অনুষ্ঠানের মূল স্পনসর হল একটি চিনা কোম্পানি। এই অবস্থায় যখন দেশের জওয়ানরা গালোয়ান উপত্যকায় চিনের আগ্রাসনের জবাব দিতে গিয়ে শহিদ হচ্ছেন তখন এই পুরস্কার তিনি নিতে পারবেন না।

অভিনেতা সোশ্যাল মিডিয়াতে পরে আরও জানান, ‘পুরস্কার পেতে প্রত্যেক মানুষের ভালো লাগে। যারা আমাকে ভোট দিয়েছেন তাদের কৃতজ্ঞতা জানাই। কিন্তু এই মুহুর্তে ওই পুরস্কারটি আমি নিতে পারব না। আমার মন সায় দিচ্ছে না। অনেকেই হয়তো জানেন না যে এই অনুষ্ঠানের অন্যতম স্পনসর হল একটি চিনা কোম্পানি। একজন অভিনেতা হিসেবে ব্যক্তিগত ভাবে কারোর সঙ্গে কোনও খারাপ সম্পর্ক নেই আমার। কিন্তু বর্তমানে ভারতের প্রতি চিনের আগ্রাসনের জন্য শহিদ হয়েছেন ২০ জন ভারতীয় জওয়ান। তাই নিজের দেশের কথা মাথায় রেখেই এই পুরস্কার আমি গ্রহণ করিনি।’

চিনের অ্যাপ ব্যান নিয়ে যখন টলিউডের তারকার ভিন্ন মত প্রদান করছেন ঠিক তখনই জিতের এই কাজ একটি আলাদা নজির গড়েছে বলাই যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here