bengali news on amazon

Highlights

  • এই মহান মানুষটি দুনিয়া বদলে দিয়েছেন
  • ভারতে এসে গান্ধীজিকে নিয়ে বললেন অ্যামাজন প্রধান
  • যোগ দেন মকর সংক্রান্তির ঘুড়ি উত্‍‌সবেও

 

মহানগর ওয়েবডেস্ক: তিনদিনের সফরে ভারতে এসেছেন অ্যামাজনের সিইও জেফ বেজোস। দেশে এসেই দিল্লির রাজঘাটে দিয়ে মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানান তিনি। যোগ দেন মকর সংক্রান্তির ঘুড়ি উত্‍‌সবেও। সকাল সকাল রাজঘাটে তাঁর গান্ধীজিকে শ্রদ্ধা জানানোর ভিডিয়ো নিজেই পোস্ট করেন বেজোস। সেখানে সাদা কুর্তা-পাজামা ও কমলা হাফ জ্যাকেট পরে দেখা যায় তাঁকে। ফুল দিয়ে শ্রদ্ধার জানানোর পর হাত জোড় করে প্রণাম করতেও দেখা যায় তাঁকে।

টুইটে করা পোস্টের ক্যাপশনে তিনি লেখেন, ‘সবে ভারতে অবতরণ করছি। যিনি প্রকৃতই পৃথিবীটাকে বদলে দিয়েছিলেন তাঁকে শ্রদ্ধা জানিয়েছি।’ মহাত্মা গান্ধীর কথাও উল্লেখ করেন বেজোস। লেখেন, ‘এমনভাবে বাঁচো যেন কালই কালই তুমি মারা যাবে, আর এমনভাবে শেখো যেন চিরকাল বাঁচবে – মহাত্মা গান্ধী৷ ভারতে এসে অ্যামাজনের সিইও একটি টুইট করেন, ভারতে পৌঁছে এমন একজনকে শ্রদ্ধা জানাতে পারলাম যিনি সত্যিই দুনিয়া বদলে দিয়েছেন, আমার বিকেলটা খুব সুন্দর কাটলো। একই বার্তা সহ তিনি ভিডিওটি ইনস্টাগ্রামেও পোস্ট করেন।


 

অনলাইন বিক্রির জায়েন্ট নিজের ঘুড়ি ওড়ানোর পারদর্শীতার ছবিও সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন। তিনি এমন একটা সময়ে ভারতে এসেছেন, যখন মকর সংক্রান্তি চলছে। এই উপলক্ষে দিল্লিতে আয়োজিত ঘুড়ি উত্‍‌সবে যোগ দেন তিনি। তাঁর পোস্ট করা ভিডিয়োয় দেখা গিয়েছে, ছোট, ছোট ছেলেমেয়েদের সঙ্গে ঘুড়ি ওড়াচ্ছেন অ্যামাজন প্রধান।

এদিকে বর্তমানে অ্যামাজনের মতো ব্যবসায়িক সংস্থাগুলিকে বিভিন্ন ছাড় দেওয়া নিয়ে বিতর্ক শুরু হয়েছে। সিসিআই চেয়ারম্যান অশোক কুমার গুপ্তা বলেছেন, বড় ই-কমার্স সংস্থাগুলিকে ছাড় দেওয়া উচিত নয়, এই ধরণের ছাড়ের একটা নির্দিষ্ট নিয়ম করে তা প্রকাশ করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে যাতে তাঁরা তাঁদের প্রতিদ্বন্দ্বীদের ব্য়বসা থেকে হঠানোর চেষ্টা না করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here