ডেস্ক: সুঞ্জয়ানে সেনাবাহিনীর ছাউনির উপর পাক হামলার পর ফের সতর্কবার্তা ভেসে আসলো ভারতের জন্য। যে কোনও মুহূর্তে সীমান্তের কাঁটাতার পেরিয়ে ভারতে ঢুকে পড়তে পারে ৩০০ জঙ্গি। যাদের মধ্যে সামিল রয়েছে জইশ-ই-মহম্মদ এবং লস্কর-এ-তৈবার মতো সন্ত্রাসবাদী সংগঠন। জম্মু-কাশ্মীর পুলিশকে ভারতীয় সেনা সতর্ক করেছে যাতে এই জঙ্গিদের আটকাতে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হয়।

সেনাবাহিনী তরফে এমন আশঙ্কাও প্রকাশ করা হয়েছে যে, এরপর আরও কয়েক দফা হামলা চালাতে পারে জঙ্গিরা। নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ জানান, ”জইশ জঙ্গিরাই মূলত জম্মুকে নিশানায় নিয়েছে, অন্যদিকে শ্রীনগরে হামলা চালানোর পিছনে পরিকল্পনা রয়েছে লস্কর-এ-তৈবা।” যদিও জঙ্গিদের সীমান্ত পেরিয়ে আসার আগেই খতম করে দেওয়ার চেষ্টা চালানো হবে বলে জানিয়েছেন তিনি। নিয়ন্ত্রণরেখার ওপারে অপেক্ষারত জঙ্গিদের অবস্থান নিয়ে সেনাকেও সতর্ক করেছেন লেফটন্যান্ট জেনালের দেবরাজ আনবু। দেবরাজ আরও জানান, জম্মু এবং কাশ্মীরে সন্ত্রাসবাদী হামলা চালানোর পিছনে পাক সেনাও সক্রিয়ভাবে জঙ্গিদের সাহায্য করে চলেছে।

সাংবাদিক সম্মেলন করে নিয়ন্ত্রণরেখার ওপারে অপেক্ষারত জঙ্গিদের অবস্থান বিশদে জানান আনবু। তিনি বলেন, ”ইতিমধ্যেই ১৮৫-২২০ জঙ্গি সীমান্ত পেরিয়ে আসার জন্য অপেক্ষা করছে দক্ষিণ কাশ্মীরে। এছাড়াও কমপক্ষে ১৯০-২২৫ জন জঙ্গি রয়েছে উত্তরে পিরপাঞ্জাল সেক্টরে। যে কোনও মুহূর্তে সংঘর্ষের জন্য তৈরি রয়েছে তারা।”

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here