‘যাই করো, খেলাধুলো করো না’, আগামী প্রজন্মকে হৃদয়বিদারক বার্তা কিউয়ি তারকার

0
452

মহানগর ওয়েবডেস্ক: ফাইনাল ম্যাচে সুপার ওভারে ড্র করেই শেষমেশ আইসিসির অদ্ভুত নিয়মের ফাঁসে পড়ে ইংল্যান্ডের কাছে হারতে হয়েছে নিউজিল্যান্ডকে। পরপর দু’বার বিশ্বকাপের ফাইনালে উঠেও খেতাব অধরাই রয়ে গেল কিউয়ি ক্রিকেটারদের। তবে রবিবার সোনালি ট্রফির অত কাছে এসেও অবাক হার যেন কিছুতেই মেনে নিতে পারছেন না নিউজিল্যান্ডের ক্রিকেটাররা।

রবিবার লর্ডসে ফাইনাল ম্যাচে প্রথমে ব্যাট করে আট উইকেট হারিয়ে ২৪১ রান করে নিউজিল্যান্ড। জবাবে রান তাড়া করতে নেমে বেন স্টোকসের সৌজন্যে ম্যাচ ড্র করে ইংল্যান্ড। ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানে প্রথমে ব্যাট করে ১৫ রান করে ইংল্যান্ড। পরে একই রান করে নিউজিল্যান্ডও। অর্থাৎ সুপার ওভারও টাই হয়ে যায়। কিন্তু আইসিসির অদ্ভুত নিয়মে চ্যাম্পিয়ন হয়ে যায় আয়োজক দেশ ইংল্যান্ড।

ম্যাচের পর ম্যান অফ দ্য টুর্নামেন্ট তথা কিউয়ি অধিনায়ক জানান, তিনি বেশ আশাহত। ভেঙে পড়েছেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার জেমস নিশামও। সুপার ওভারে নিউজিল্যান্ডের হয়ে দুরন্ত ব্যাট করেছিলেন নিশাম। কিন্তু হারের পর একেবারেই ভেঙে পড়েন তিনি। সেই হতাশাই ঝরে পরে তাঁর টুইটার পোস্টে। আগামী প্রজন্মের কাছে তাঁর বার্তা,

‘আর যাই করো, কোনদিনও খেলাধুলো করো না। ৬০ বছর পর্যন্ত বাঁচো, আর শান্তিতে মৃত্যুবরণ করে নাও।’


আরেকটি টুইটে তিনি লেখেন,

‘সমর্থকদের অনেক ধন্যবাদ। আপনারা যেটা দেখতে এসেছিলেন, তা আমরা সেটা করে দেখাতে ব্যর্থ। আমরা এই জন্য দুঃখিত।’


 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here