kolkata bengali new

মহানগর ওয়েবডেস্ক: দেশজুড়ে আর্থিক দুর্নীতির মামলায় ধরপাকড় চালাচ্ছে জাতীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এবার তাদের তালিকায় এল জেট এয়ারওয়েস বিমান সংস্থার কর্ণধার নরেশ গোয়ালের নাম। শুক্রবার ইডির তরফে তল্লাশি চালান হয় জেট বিমান সংসস্থার অফিসে। ইডির তরফে জানানো হয়, সংস্থার কর্ণধারের নামে অভিযোগ রয়েছে বৈদেশিক মুদ্রার আইন লঙ্ঘন করার।

ইডির তরফে জানান হয়েছে, বৈদেশিক মুদ্রা ব্যবস্থাপনা আইনের আওতায় নরেশ গোয়ালের বিরুদ্ধে তল্লাশি চালানো হচ্ছে। ইডির এক আধিকারিকের তরফে জানানো হয়, গোয়ালের দিল্লি এবং মুম্বই বাসভবনে একজোটে তল্লাশি চালান হয়েছে। সূত্রের খবর, চলতি বর্ষের মার্চ মাসে গোয়াল সংস্থার চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ান। অন্যদিকে কর্পোরেট অ্যাফেয়ার্স মন্ত্রকের তরফে জানান হয়, নরেশ ও তাঁর সংস্থার বিরুদ্ধে বিপুল পরিমাণে বেহিসাবি অর্থের তথ্য পেয়েছেন তারা।

বর্তমানে জেট এয়ারওয়েজ সংস্থাটি ব্যক্তিগত দেনা ও ব্যাঙ্ক ঋণের দায়ে জর্জরিত হয়ে ধুঁকছে। প্রসঙ্গত একই হাল অপর সরকারি বিমান পরিবহণ সংস্থা এয়ার ইন্ডিয়ার। তাদের নামে অভিযোগ এসেছে, জ্বালানি সরবরাহকারী সংস্থাগুলির কাছে বকেয়া রয়েছে ৪৫০০ কোটি টাকা। বিগত ২০০ দিনে তা পরিশোধ না করায় জাতীয় বিমান সংস্থাটির বিরুদ্ধে বয়কটে নামছে তারা। এর পাশাপাশি তহবিল শূন্য হওয়ার কারণে গত ১৭ এপ্রিল থেকে পরিষেবা বন্ধ করে দেয় জেট এয়ারওয়েজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here