মহানগর ওয়েবডেস্ক: কথায় বলে, শেখার কোনও বয়স হয় না। ইচ্ছা থাকলেই যে কোনও মানুষ যে কোনও বয়সে শিক্ষালাভ করতে পারে। এই প্রবাদের জলজ্যান্ত উদাহরণ দেখতে পাওয়া গিয়েছে ঝাড়খণ্ডে। পশ্চিমবঙ্গের প্রতিবেশী রাজ্যের শিক্ষামন্ত্রী জগরনাথ মাহাতো রাজ্যের শিক্ষা ব্যবস্থাকে চাঙ্গা করার পাশাপাশি এবার পড়াশোনাও করবেন। কেননা তিনি একাদশ শ্রেণীতে ভর্তি হয়েছেন। বোকারো জেলার নাবাডিহতে অবস্থিত দেবী মাহাতো মহাবিদ্যালয়ে সোমবারই একাদশ শ্রেণীর কোর্সে ভর্তি হয়েছেন তিনি।

অ্যাডমিশন নেওয়ার পর ঝাড়খণ্ডের শিক্ষামন্ত্রী বলেন, এবার আর থামার কোনও প্রশ্নই নেই। আরও উচ্চশিক্ষা হাসিল করাই তাঁর লক্ষ্য। জগরনাথের কথায়, ‘আমি ক্লাস ১১-এ ভর্তি হচ্ছি এবং খুব করে মন দিয়ে পড়াশোনা করব। আমি ১০ শ্রেণী পাশ হওয়ার কারণে আমার মন্ত্রিত্বের ক্ষমতা নিয়ে প্রশ্ন উঠছিল যেটা আমায় খুব কষ্ট দেয়।’

স্থানীয় সূত্রে খবর, একাদশ শ্রেণীতে তিনি আর্টস নিয়ে ভর্তি হয়েছেন। অ্যাডমিশনের পর তিনি আরও বলেন, ‘ক্লাসও করব আর মন্ত্রিসভার কাজও সামলাবো। ঘরে চাষবাসেরও কাজ করব যাতে আমাকে দেখে অন্যরাও অনুপ্রাণিত হয়।’ উল্লেখ্য, ঝাড়খণ্ডের বর্তমান শিক্ষামন্ত্রী জগরনাথ মাহাতো ১৯৯৫ সালে চন্দ্রপুরার নেহেরু উচ্চ বিদ্যালয় থেকে সেকেন্ড ডিভিশনে ম্যাট্রিক পাশ করেছিলেন। তারপর থেকে আর পড়াশোনা চালিয়ে যাওয়া হয়নি। তবে এবার ফাটাফাটি রেজাল্ট করে দেখানোর বিষয়ে আত্মবিশ্বাসী তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here