kolkata bengali news

ডেস্ক: টেলিকম ইন্ডাস্ট্রিতে প্রযুক্তিগত দিক থেকে তার প্রতিদ্বন্দ্বীর চেয়ে বহু যোজন এগিয়ে রিলায়েন্স জিও। 4G-র পরিষেবায় এই মুহূর্তে দেশে সবচেয়ে গতিশীল মুকেশ আম্বানির এই সংস্থা। জানা গিয়েছে, গ্রাহকরা সবচেয়ে বেশি পরিষেবা পাচ্ছে জিও-র থেকে। ফেব্রুয়ারি থেকে মার্চের মধ্যে জিও গ্রাহকদের ২০.৯ পরিষেবা দিয়েছে। সেই সঙ্গে এপ্রিলে এর পরিষেবা আরও দ্বিগুণ হয়েছে। এই মুহূর্তে গ্রাহকরা ২২.২ এমবিপিএস পরিষেবা পাচ্ছে। এই খবর জানিয়েছে দেশের টেলিকম রেগুলেটারি অথারিটি অব ইন্ডিয়া (ট্রাই)।

মার্চ থেকে এপ্রিলের মধ্যে জিও-র 4G গতি বেড়ে চলেছে। অনান্য টেলিকম সংস্থা জিও-র থেকে অনেকটাই পিছিয়ে রয়েছে। ট্রাই জানাচ্ছে, গ্রাহকরা ভারতী এয়ারটেলে ফেব্রুয়ারি থেকে মার্চের মধ্যে যথাক্রমে ৯.৩ এমবিপিএস এবং ৯.৪ এমবিপিএস পরিষেবা পেয়েছে। অন্যদিকে, ব্যবসার খাতিরে ভোডাফোন এবং আইডিয়া গাঁটছড়া বাধলে 4G পরিষেবায় খুব একটা উন্নতি হয়নি।

ট্রাই জানাচ্ছে, ভোডাফোনের সাময়িকভাবে উন্নতি হয়েছে ৬.৮ এমবিপিএস থেকে ৭.০এমবিপিএস। পাশাপাশি এয়ারটেল-এরও 4G পরিষেবা বাকি টেলিকম সংস্থার থেকে অনেকটাই পিছিয়ে রয়েছে। ট্রাই জানায়, ফেব্রুয়ারি থেকে মার্চের মধ্যে গ্রাহকরা শুধু ৩.৬ এমবিপিএস থেকে ৫.৫ এমবিপিএস পরিষেবা পেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here