ডেস্ক: গুঞ্জন কাটিয়ে অবশেষে আত্মপ্রকাশ করল জিও গিগা ফাইবার। জিও-র ৪১ তম সাধারন বার্ষিক সভায় নতুন এই পরিসেবাএ সূচনা করলেন জিও কর্ণধার মুকেশ আম্বানি। একইসঙ্গে এদিনের সভায় জিও-র তরফ থেকে ছিল আরও একটি চমক। জিও ফোনের পর এদিন আত্মপ্রকাশ করল জিও ফোন২। এক সঙ্গে দুটি চমকে ভারতের বাজার মাতাল জিও।

এদিনের অনুষ্ঠানে জিও-র কর্ণধার মুকেশ আম্বানি সূচনা করেন জিও গিগা ফাইবারের। তিনি জানান, ভারতের ১ হাজার ১০০ শহরে অপটিকাল ফাইবারের মাধ্যমে ইন্টারনেট পৌঁছে দেবে জিও। যার মাধ্যমে শুধু ইন্টারনেট ব্রাউজই নয়, দেখে যাবে টিভিও। এবং এতে থাকবে ৬০০ টি চ্যানেল। সেই সঙ্গে নতুন একাধিক ফিচারের সঙ্গে বাজারে আসা জিও২ টে থাকছে একাধিক চমক। আগের জিও ফোনের চেয়ে অনেকটাই এগিয়ে নতুন এই ফোন।

কি কি থাকছে নতুন এই ফোনে…
জিও ফোনের সমস্ত ফিচারের পাশাপাশি, এই ফোনে থাকছে QWERTY কিবোর্ড। একইসঙ্গে থাকছে ৫১২ MB RAM, ৪ GB ROM গ্রাহক চাইলে টি ১২৮ GB পর্যন্ত বাড়াতে পারবেন। ফোনটি ২.৪ ইঞ্চির QWGA স্ক্রিনের সঙ্গে ২০০০ mAh ব্যাটারি, পিছনে থাকবে ২ MP এবং সামনে VGA ক্যামেরা, এছাড়া এতে থাকছে ব্লুটুথ, Wi-Fi, NFC ও GPS পরিষেবাও থাকছে এই ফোনে। একইসঙ্গে এই ফোনে সাপোর্ট করছে ইউটিউব, ফেসবুক, হোয়াটসঅ্যাপও।

উল্লেখ্য, জিও সিমের ফ্রি ইন্টারনেট দিয়ে প্রথমেই ভারতের বাজার কামাল করে জিও। এরপর ২০১৭ সালে প্রথম নিয়ে আশা হয় জিও ফোন। তবে তাতে ইন্টারনেট পরিষেবা থাকলেও ছিল না খুব বিশেষ ফিচার। ফোনটির দাম ছিল ১৫০০ টাকা। জিওর পর এবার ২ হাজার ৯৯৯ টাকার জিও ২ এনে বিশাল চমক দিল জিও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here