রাহুলের দাবি নস্যাৎ করে সত্যপালের মন্তব্য, ‘বিমান পাঠিয়ে দিচ্ছে, এসে দেখুন কাশ্মীরকে’

0

মহানগর ওয়েবডেস্ক: জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর কংগ্রেস সরাসরি বিজেপি সরকারের বিরোধিতায় নেমেছে। অধিকাংশ রাজনৈতিক দল কেন্দ্রের এই সিদ্ধান্তকে সমর্থন করলেও কংগ্রেস করেনি এবং সাংসদ রাহুল গান্ধী একাধিকবার উপত্যকার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল সহ জম্মু পুলিশ প্রধান, সকলের রিপোর্ট অনুসারে কাশ্মীর শান্ত থাকলেও কংগ্রেস তা মানতে চায়নি এখনও। মূলত, নেতা গুলাম নবি আজাদকে উপত্যকায় ঢুকতে না দেওয়ার পর বিরোধী শিবিরের বিরোধিতা আরও বেড়েছে। এবার রাহুল গান্ধীকে সরাসরি আক্রমণ করলেন জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক।

‘বিমান পাঠাচ্ছি, এসে দেখুন কী পরিস্থিতি কাশ্মীরের।’ ঠিক এমনই ভাষায় রাহুল গান্ধীকে একহাত নিলেন উপত্যকার রাজ্যপাল সত্যপাল। তাঁর কথায়, এতদিন রাহুল গান্ধীকে দায়িত্বশীল নেতা বলেই জানতেন, কিন্তু কাশ্মীর নিয়ে যা মন্তব্য তিনি করছেন তা সব ভুল ভাঙিয়ে দিচ্ছে। উপত্যকা প্রসঙ্গে এমন মন্তব্য করা তাঁর কখনই উচিত হচ্ছে না। এরপরই কটাক্ষের সুরে তিনি বলেন, রাহুল গান্ধীর জন্য বিমান পাঠিয়ে দেওয়া হচ্ছে, তিনি কাশ্মীরে আসুন, এসে পরিস্থিতি দেখে যান নিজের চোখেই।

রাহুল গান্ধীকে আক্রমণ শানিয়েই রাজ্যপাল আরও বলেন, কেউ কেউ অকারণেই কাশ্মীর ইস্যুতে মুখ খুলে বিতর্ক ছড়াতে চাইছেন। বিদেশি সংবাদমাধ্যম যেমন ভুল খবর প্রচার করছে, ভারতেও কেউ কেউ সেই খবরের সত্যতা যাচাই না করে ভুল মন্তব্য করে যাচ্ছে, যাতে পরিস্থিতি জটিল হচ্ছে। সত্যপাল মালিকের এই মন্তব্য ঘিরেও এখন বিতর্ক সৃষ্টি হয়েছে কারণ তাঁর মন্তব্য পুরোপুরি বিজেপির সমর্থনে বলেই মনে করছে অনেকে। রাজ্যপাল সমস্ত রাজনীতির উর্ধ্বে থাকা সাংবিধানিক পদ। তিনি এই ধরনের মন্তব্য কীভাবে করতে পারেন তাই নিয়েই এখন আলোচনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here