news bengali

মহানগর ওয়েবডেস্ক: গত প্রায় একমাস ধরে কাশ্মীরে একের পর এক জঙ্গি দমন অভিযান চালিয়ে যাচ্ছে ভারতীয় সেনা। রোজই মিলছে সাফল্য। এরই মাঝে সোমবার বড় ঘোষনা করল জম্মু ও কাশ্মীর পুলিশ। আজ সকালেই অনন্তনাগে এক হিজবুল কম্যান্ডার সহ তিন জঙ্গিকে নিকেশ করেছে নিরাপত্তা বাহিনী। আর তারপরেই পুলিশের তরফে ঘোষণা করা হল, কাশ্মীরের দোদা জেলা সম্পূর্ণভাবে জঙ্গিমুক্ত হয়েছে।

ট্যুইটারে কাশ্মীর পুলিশ লেখে, ‘আজ সকালে ভারতীয় সেনা ও অনন্তনাগ পুলিশের যৌথ অভিযানে হিজবুল মুজাহিদিন কম্যান্ডার মাসুদ ও দুই লস্কর ই তৈবা জঙ্গি নিহত হয়েছে। দোদা জেলার শেষ জীবিত জঙ্গি ছিল মাসুদ। আজ সে মারা যাওয়ায় দোদা জেলা সম্পূর্ণভাবে জঙ্গিমুক্ত হল।’

এদিন ভোর রাতে অনন্তনাগের কুলচোহার এলাকায় গুলির লড়াইয়ে তিন জঙ্গিকে ঝাঁজরা করে নিরাপত্তা বাহিনী। ওই গ্রামে জঙ্গি ঢুকেছে, গত কাল রাতে এই খবর পেয়েই চলে আসেন জওয়ানরা। সার্চ ও কর্ডন অভিযান চলার সময় জওয়ানদের ওপর গুলি বর্ষণ শুরু করে জঙ্গিরা। পাল্টা উত্তর দিতে শুরু করে নিরাপত্তা বাহিনীও। শেষমেষ ভোর রাতে তিন জঙ্গিকে নিকেশ করা হয়।

জঙ্গিদের উপস্থিতির কথা জানতে পেরে পুলিশ ও সেনার যৌথ বাহিনী ওই গ্রামে পৌঁছায়। সেখানে দীর্ঘক্ষণ গুলির লড়াই চলার পর তিন জঙ্গিকে নিকেশ করতে সক্ষম হয় নিরাপত্তা বাহিনী। প্রথমে মৃত জঙ্গিদের পরিচয় জানা যায়নি। পরে তা জানা যায়। জঙ্গিদের কাছ থেকে একটি একে-৪৭ বন্দুক ও দুটি পিস্তল উদ্ধার করা হয়।

উল্লেখ্য, এই বছরে জঙ্গিদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়েছে ভারতীয় সেনা। শুধু জুন মাসেই এখনও পর্যন্ত ৩৫ জনের বেশি জঙ্গি খতম করা হয়েছে। আর এই ছয় মাসে সংখ্যাটা ১০০-র বেশি। গত সপ্তাহের শুরুতে শ্রীনগরের জাদিবাল সৌরা এলাকায় তিন জঙ্গিকে একটি বাড়িতে ঘিরে ফেলেছিল ভারতীয় জওয়ানরা। দীর্ঘ গুলির লড়াইয়ের পর তিনজনকেই খতম করা হয়। গত সপ্তাহে আবার সোপিয়ান ও পাম্পরে দুটি আলাদা অভিযানে আটজন জঙ্গিকে নিকেশ করে ভারতীয় নিরাপত্তা বাহিনী। কুলগামে ১৯ জুন দুই হিজবুল জঙ্গিকেও মারে ভারতীয় জওয়ানরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here