kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বড় সাফল্য পেল এসটিএফ। এদিন গ্রেপ্তার করা হল জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশ বা জেএমবি-র অন্যতম মূল পাণ্ডা আবদুল করিম ওরফে বড় করিমকে। বৃহস্পতিবার অভিযান চালিয়ে মুর্শিদাবাদের সুতি থেকে গ্রেপ্তার করা হয় এই জঙ্গিনেতাকে। স্থানীয় থানার সঙ্গে মিলিতভাবে এইঅভিযান চালায় কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (STF)। তাতেই সাফল্য।

খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডের পিছনে থাকা জেএমবির একাধিক সদস্য ইতিমধ্যেই গ্রেপ্তার হয়েছে। জেএমবি’র প্রধান সালাউদ্দিন সালাহিনের অন্যতম সঙ্গী আবদুল করিম মুর্শিদাবাদের ধুলিয়ান মডিউলের প্রধান ছিল। ধৃতের কাছ থেকে বেশ কিছু নথি, কাগজপত্র উদ্ধার করা সম্ভব হয়েছে। ইতিমধ্যে তার জিজ্ঞাসাবাদ শুরু করেছেন গোয়েন্দারা। সালাউদ্দিনের সঙ্গে গাঁটছড়া বেঁধে নতুন করে জেএমবি কোনও নতুন মডিউলের কাজে হাত দিয়েছে কি না তা জানার চেষ্টা চলছে। এরম কোনও খোঁজ পেলে অনেক আগেই বড় হামলা রুখে দেওয়া যাবে।

গোয়েন্দা সূত্রে খবর, বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় জঙ্গি নেতারা ফের নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে। স্বাধীনতা দিবসের আগে জেএমবি জঙ্গিরা নতুনভাবে কোনও নাশকতার ছক কষছে কি না, সেদিকে নজর রয়েছে তাদের। তার আগে এই জঙ্গি নেতা গ্রেফতারের ঘটনা নিতান্তই তাৎপর্যপূর্ণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here