পাঁচ বছর ধরে ট্র্যাক করছিল পুলিশ! অবশেষে অসম থেকে গ্রেফতার জেএমবি জঙ্গি

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: অসম থেকে গ্রেফতার জেএমবি জঙ্গি। বরপেটা থেকে আজহার আলি ওরফে আজহারউদ্দিন আহমেদকে গ্রেফতার করল অসম পুলিশ। ধৃতকে বুধবার গ্রেফতার করে স্থানীয় আদালতে পেশ করা হয়। আজহার আলিকে সাত দিনের পুলিশি হেফাজতে পাঠানো হয়েছে।

বিগত পাঁচ বছর ধরে ফেরার ছিল আজহার আলি ওরফে আজহারউদ্দিন আলি। কোনও কোনও জায়গায় আজহারউদ্দিন আহমেদ নামেও পরিচিত ছিল সে। অসম পুলিশের দাবি জেএমবি অর্থাত জামায়েতুল মুজাদিহিন বাংলাদেশের প্রশিক্ষিত জঙ্গি এই আজহার। তার খোঁজে দীর্ঘদিন ধরে তল্লাশি চালাচ্ছিল পুলিশ। তবে অসমের বাইরে থাকায় তাকে পাকড়াও করতে বেগ পেতে হচ্ছিল পুলিশকে। বরপেটা পুলিশের এই কর্তা জানান, মঙ্গলবার গোয়েন্দা সূত্রে খবর পেয়ে জাল পেতেছিল পুলিশ। তাঁদের কাছে খবর ছিল বরপেটার বাড়িতে ফিরেছে সে। শেষ পর্যন্ত সেই জালে ধরা দেয় জেএমবির এই জঙ্গি।

আইপিসির একাধিক ধারা ছাড়াও ইউএপি আইনেও তার বিরুদ্ধে পরোয়ানা রয়েছে। আদালতের নির্দেশে ধৃতকে সাত দিনের পুলিশি হেফাজতে পাঠানো হয়েছে। প্রসঙ্গত সেপ্টেম্বর মাসেই দুই জেএমবি জঙ্গিকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশের এসটিএফ। আবদুল বারি ও নিজামুদ্দিন খান নামে ওই দুই জেএমবি জঙ্গিকে পাকড়াও করে পুলিশ। তারই বেশ কিছুদিন আগে আরও এক জঙ্গি কলকাতা পুলিশের হাতে আসে। তাকে জিজ্ঞাসাবাদ করেই এসটিএফের হাতে আসে ওই দুই জেএমবি জঙ্গি।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here