মহানগর ওয়েবডেস্ক: দীর্ঘদিন ধরে লুকোচুরির পর অবশেষে ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলা হ্যারিসের নাম ঘোষণা করলেন মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বিডেন। ক্যালিফোর্নিয়ার ডেমোক্রেটিক দলের সেনেটর প্রথম অশ্বেতাঙ্গ ও এশিয়ান আমেরিকান মহিলা যিনি এই পদের জন্য প্রার্থী হিসেবে মনোনীত হলেন।

যদিও এই মনোনয়ন নিয়ে মোটেও খুশি নন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর মতে সেনেটর হিসেবে কমলার পারফরম্যান্স খুবই খারাপ। তাই জো বিডেন ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কমলাকে বাছায় তিনি বেশ অবাক।

যদিও রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে জো বিডেন অত্যন্ত বুদ্ধিদীপ্ততার পরিচয় দিয়েছে কমলাকে মনোনীত করে। আমেরিকার অন্যান্য এথনিক গ্রুপের মধ্যে ইন্দো-আমেরিকানদের প্রভাব সবচেয়ে বেশি। কমলা ভারতীয় বংশোদ্ভূত হওয়ায় গোটা ইন্দো-আমেরিকান ভোটটাই কার্যত বিডেনের দিকে ঘুরে যাবে।

আমেরিকার অন্যান্য এথনিক গ্রুপের থেকে ইন্দো-আমেরিকানরা শিক্ষা ও আয়ের দিক থেকেও অনেকটাই এগিয়ে। জো বিডেনের এই ঘোষণার পরেই সেখানকার ভারতীয়দের মধ্যে উচ্ছাস দেখা গিয়েছে। সকলেই জো বিডেনের এই সিদ্ধান্তকে স্বাগতম জানিয়েছেন। আমেরিকায় বসবাসকারী ভারতীয়দের জন্য এটি গর্বের বিষয় বলে তুলে ধরা হচ্ছে।

অন্যদিকে, মনোনয়নের পরেই ট্যুইটারে কমলা হ্যারিস লেখেন, ‘জো বিডেন সারা জীবন আমাদের জন্য লড়েছেন। উনিই পারবেন আমেরিকাকে এক করতে। প্রেসিডেন্ট হিসেবে উনিই আমেরিকাকে এগিয়ে নিয়ে যেতে পারবেন। আর ওনার সহযোগী হিসেবে আমাকে মনোনীত করায় আমি সম্মানিত।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here