kolkata news narendera modi john abraham

মহানগর ওয়েবডেস্ক: বলিউডে সবচেয়ে বেশি দেশপ্রেম নিয়ে সিনেমা বানাতে দেখা যায় জন আব্রাহামকে। ‘মাদ্রাস ক্যাফে’ থেকে শুরু করে ‘সত্যমেব জয়তে’, ‘পরমাণু থেকে ‘বাটলা হাউস’ জনের সিনেমার তালিকায় রয়েছে একাধিক দেশপ্রেমী মূলক সিনেমা। যদিও ভারতের রাজনীতি নিয়ে কোনও মন্তব্য করতে দেখা যায়না জনকে।

যদিও গতকাল এক বইপ্রকাশের অনুষ্ঠানে এসে জন একটি অভিনব মন্তব্য করেছেন। তাঁকে সাংবাদিকরা প্রশ্ন করেছিল ভারতের প্রত্যেক রাজ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জয়-জয়কার হয়েছে। কিন্তু কেরল বাদ পড়ে গিয়েছে কেন? যেহেতু জনের জন্ম কেরালাতে। তাই তাঁকে এই প্রশ্ন করা হয়। এই প্রশ্নের উত্তরে জন জানান, ”এটা কেরলের সৌন্দর্য, আপনি দেখতে পাবেন কেরলের রাস্তাতে প্রতি দশ মিনিট ছাড়া ছাড়াই মন্দির, মসজিদ কিংবা গির্জা রয়েছে। কিন্তু তাতে কোনও সমস্যা হয় নি আজ পর্যন্ত। গোটা দেশ যখন একমুখী হয়ে যাচ্ছে ধর্মের ভিত্তিতে কেরালা কিন্তু তাঁর ধর্ম তাঁর সেক্যুলারিজম বাঁচিয়ে রাখছেন।” ২০১৯ লোকসভা নির্বাচনে কেরল থেকে একটিও আসন পাননি মোদী।

অপরদিকে সিপিএম ও কংগ্রেস পেয়েছে আসনগুলি। এই বিষয়ে জন জানিয়েছেন, ”আমার মনে আছে যখন ফিদেল কাস্ত্রো মারা গিয়েছিলেন তখন আমি কেরল গিয়েছিলাম। তখন দেখেছিলাম সেখানেই একমাত্র তাঁর নামে পোষ্টার ও ব্যানার পড়েছে। তাই আমি বলতে বাড়ি কেরল হল সত্যিকারের বামপন্থীদের জায়গা। আমার বাবা আমাকে ছোট থেকেই কার্ল মার্কসের প্রচুর বই পড়তে দিতেন। যারা ওখানকার বাসিন্দা তাঁদের মধ্যে বামপন্থী মনোভাব আছে। কেরল হল বামপন্থীদের সুস্পষ্ট উদাহরন।” জন আপাতত ব্যস্ত তাঁর আগামী সিনেমা ‘পাগলপন্তি’র কাজ নিয়ে। যেখানে তাঁর সঙ্গে অভিনয় করতে দেখা যাবে উর্বশী রাউতেলা, ইলিয়ানা ডি ক্রুজ, কৃতি খারবান্ডা, পুলকিত সম্রাট, আরশাদ ওয়ারশি, অনিল কাপুরকে। এছাড়াও জনের হাতে রয়েছে ‘মুম্বই সাগা’র মতো সিনেমা। তাঁর ‘বাটলা হাউস’ বলিউডের বক্স অফিসে আশানরুপ ব্যবসা করতে পারিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here