cricket news
Highlights

  • নিউজিল্যান্ড সফরে এখনও পর্যন্ত একেবারেই ব্যর্থ বুমরাহ
  • তিন ম্যাচের ওয়ানডে সিরিজে একটিও উইকেট পাননি তিনি
  • জন রাইটের আশা, খুব শীঘ্রই ফর্মে ফিরবেন বুমরাহ

 

মহানগর ওয়েবডেস্ক: চোট সারিয়ে ফেরার পর নিউজিল্যান্ড সফরই ছিল যশপ্রীত বুমরাহের প্রথম বিদেশ সফর। কিন্তু এই সফরে এখনও পর্যন্ত একেবারেই ব্যর্থ বুমরাহ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে একটিও উইকেট পাননি তিনি। এরপর প্রথম টেস্টেও মাত্র একটিই উইকেট নেন ভারতের এক নম্বর পেসার। ফলে স্বাভাবিক ভাবেই বেশ সমালোচনার মুখে পড়তে হয়েছে তাঁকে। যদিও প্রাক্তন ভারতীয় কোচ জন রাইটের আশা, খুব শীঘ্রই ফর্মে ফিরবেন তিনি।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন,

‘বুমরাহ সবে চোট কাটিয়ে ফিরেছে। ফলে ছন্দ খুঁজে পেতে একটু সময় লাগছে। এবার এটাও মাথায় রাখতে হবে বুমরাহ দলের প্রধান বোলার। ফলে বিপক্ষ দল ওর বোলিংয়ের ভিডিয়ো খুব খুঁটিয়ে খুঁটিয়ে দেখে। সেই কারণেই অনেক সময় তারা বুমরাহের বল অতিরিক্ত সাবধানতার সঙ্গে খেলে। ফলে উইকেট নেওয়া বেশ শক্ত হয়ে পরে।’

যদিও রাইটের আশা খুব শীঘ্রই নিজের ফর্ম ফিরে পাবেন ভারতীয় স্পিডস্টার। ‘বুমরাহ খুব বুদ্ধিমান বোলার। আমি জানি ও ঠিক সমস্যার সমাধান করবে। কঠিন সময় থেকে লড়াই করে ঠিক বেরিয়া আসবে বুমরাহ’, বলেন জন রাইট।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ১০ উইকেটে হারে ভারত। ব্যাটসম্যানদের পাশাপাশি ইশান্ত শর্মা বাদে বাকি বোলাররাও সেইভাবে সফল হন নি। যা নিয়ে সম্প্রতি মুখ খুলেছিলেন প্রাক্তন কিউয়ি অলরাউন্ডার স্কট স্টাইরিস। ‘নিউজিল্যান্ডের বোলার ও ভারতের বোলারদের মধ্যে স্পষ্টভাবে একটা পার্থক্য লক্ষ্য করা গিয়েছে। নিউজিল্যান্ডের বোলাররা বল হাওয়ায় অনেক বেশি সুইং করিয়েছে। উল্টোদিকে ভারতীয় বোলাররা পিচ থেকে প্রাপ্ত সিম মুভমেন্টে বেশি জোর দিয়েছে। ফলে তারা সমস্যায় অনেক বেশি পড়েছে’, বলেন তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here