news bengali

মহানগর ওয়েবডেক্স: প্রশাসনের কর্মপদ্ধতি নিয়ে প্রশ্ন তোলার জন্য আটক করা হল সাংবাদিককে। ঘটনাটি ঘটেছে কেন্দ্রশাসিত অঞ্চল আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে। একটি অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত সংবাদের প্রতিক্রিয়ায় সাংবাদিক জুবেইর আহমেদ প্রশাসনের নেওয়া পদক্ষেপ সম্পর্কে প্রশ্ন করে দুটি টুইট করেন। আর তারপরই পুলিশ তাঁকে গ্রেফতার করে বলে অভিযোগ করেছেন জুবেইর।

সর্ব ভারতীয় সংবাদ মাধ্যম ‘ইন্ডিয়া টুডে’ জুবেইর আহমেদের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, আন্দামান ক্রনিকাল নামের একটি অনলাইন পোর্টালে প্রকাশিত একটি সংবাদ থেকে তিনি জানতে পারেন যে, একটি পরিবারকে ২৮ দিন ধরে কোয়ারেন্টিন করে রাখা হয়েছে কারণ সেই পরিবারের কোনও সদস্য একজন কোভিড–১৯ সংক্রামক ব্যক্তির সঙ্গে ফোনে কথা বলেছিলেন। সংবাদটি দেখে জুবেইর টুইট করে আন্দামান প্রশাসনের কাছে এমন পদক্ষেপ গ্রহণের কারণ জানতে চান এবং যারা কোয়ারেন্টিনে রয়েছেন তাদের অনুরোধ করেন যে, তারা যেন কাউকে ফোন না করেন কারণ তাদের কল রেকর্ড দেখে আবার সেই সব মানুষদের প্রশাসন কোয়ারেন্টিনে পাঠিয়ে দিতে পারে।

এই টুইট করার পরই ২৭ এপ্রিল সন্ধেবেলায় সাংবাদিককে পুলিশ থানায় ডেকে পাঠায়। পুলিশ তার মোবাইল ফোন কেড়ে নিয়ে জামিন অযোগ্য ধারায় গ্রেফতার করে বলে জানিয়েছেন জুবেইর। ১৫ ঘণ্টা লকআপে থাকার পর তাঁকে আদালতে তোলা হয়। মঙ্গলবার বিকেলে শর্ত সাপেক্ষে আদালত সাংবাদিকের জামিন মঞ্জুর করে।

প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, জুবেইর আহমেদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া জরুরি হয়ে পড়েছিল কারণ তার টুইটের ফলে কেন্দ্র শাসিত অঞ্চলের নাগরিকদের মধ্যে ভীতি ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে এবং তথ্য গোপন করার প্রবণতা তৈরি হতে পারে।

ছবি- প্রতীকী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here