নিষেধাজ্ঞা তুলতে সাংবাদিকদের ২৪ ঘণ্টার সময়সীমা বেঁধে দিলেন কঙ্গনা

0
98

মহানগর ওয়েবডেস্ক: ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’ সিনেমার গান লঞ্চ অনুষ্ঠানে গিয়ে সাংবাদিকদের কঙ্গনার অভদ্র আচরণের জন্য তাঁকে ক্ষমা চাইতে হবে। এই দাবি তুলে তাঁকে গিল্ডের তরফ থেকে নির্দেশিকা দেওয়া হয়। সেই পথে হেঁটেই গতকাল মুম্বই প্রেস ক্লাব জানায়, কঙ্গনা রানাওয়াতকে সাংবাদিক জাস্টিন রাওয়ের কাছে ক্ষমা চাইতে হবে এবং অনান্য সাংবাদিকদের কাছে ক্ষমা চাইতে হবে । অন্যথা, তাঁকে পুরোপুরি ব্যান করা হবে এবং অভিনেত্রীর কোনও ইভেন্টে সাংবাদিকরা যাবেন না।

মুম্বই প্রেস ক্লাবের পক্ষ থেকে আরও জানানো হয়, গত ৭ জুলাইয়ে ‘জাজমেন্টাল হে কেয়া’-র মিউজিক লঞ্চের সময় কঙ্গনা যেভাবে জাস্টিনের ওপর ঝাপিয়ে পড়েছেন তা অন্যায়। দু’দিন আগেই নিজের ফেসবুক পেজ থেকে লাইভে এসে সাংবাদিকদের অপমান সূচক কথাও বলেন কঙ্গনা। পাশাপাশি তাঁকে ব্যান করার জন্য হুমকিও দেন অভিনেত্রী। এবার আগামী ২৪ ঘন্টার মধ্যে তাঁর উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করা হলে আইনি পথে হাঁটার হুশিয়ারি দিয়েছেন বলিউডের কুইন। ঘটনার সূত্রপাত এক সাংবাদিকের ‘মণীকর্ণিকা’ সিনেমার নেগেটিভ রিভিউ নিয়ে। ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’ সিনেমার ইভেন্টে সেই সাংবাদিকটি প্রশ্ন করলে তাঁর বিরুদ্ধে হুঙ্কার দেন কঙ্গনা।

তারপরেই শুরু হয় কঙ্গনা ও সাংবাদিকদের লড়াই। মূলত একজন সাংবাদিকের অধিকার আছে কোনও বিষয় নিয়ে নিজের মত রাখার এবং সমালোচনা করার। এটা তার কাজ। এই যুক্তি বারবার দেখিয়ে এসেছে গিল্ড। কিন্তু তার কাজকে অসম্মান করা এবং আক্রমণ করা উচিত নয়। তাই তাঁরা কঙ্গনাকে ব্যান করে দেন। তাই তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করার কথাও ভাবা হচ্ছে বলে জানিয়েছে সাংবাদিকেরা। যদিও কঙ্গনা তাঁর সিদ্ধান্তেই বহাল রয়েছেন। ক্ষমা চাওয়া তো দূর অস্ত কঙ্গনা এদিন স্পষ্ট জানিয়ে দিয়েছেন আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাঁর ব্যান না তুল্লে সাংবাদিকদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবেন তিনি। তার বক্তব্য, ”আমি ২৪ ঘণ্টা সময় দিলাম, এটাই সাংবাদিকদের শেষ ছাড়পত্র। যদি আমার উপর থেকে ব্যান না তোলা হয় তাহলে আমি অন্য পদক্ষেপ নিতে বাধ্য হব।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here