kolkata news

Highlights

  • ভালবাসার দিনে যাত্রীসাধারণের জন্য খুলে দেওয়া হল ইস্ট-ওয়েস্ট মেট্রো
  • যাত্রা শুরুর দিনে প্রথম ৫০ জন যাত্রীকে লাল গোলাপ উপহার দিয়ে যাত্রা শুরু করল সল্টলেকের মেট্রো
  • সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত ৬টি স্টেশনেই লাল গোলাপ বিতরণ করলেন মেট্রোর কর্মীরা

নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: ভালবাসার দিনে যাত্রীসাধারণের জন্য খুলে দেওয়া হল ইস্ট-ওয়েস্ট মেট্রো। সেক্টর ফাইভ থেকে শুরু হল পথচলা। যাত্রা শুরুর দিনে প্রথম ৫০ জন যাত্রীকে লাল গোলাপ উপহার দিয়ে যাত্রা শুরু করল সল্টলেকের মেট্রো। সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত ৬টি স্টেশনেই লাল গোলাপ বিতরণ করলেন মেট্রোর কর্মীরা।

ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে সল্টলেকের সেন্ট্রাল পার্ক, সিটি সেন্টার, করুণাময়ী-সহ বিভিন্ন পার্কে আসার জন্য প্রথম দিনেই ভরসা হয়ে উঠেছে ইস্ট-ওয়েস্ট মেট্রো। মেট্রো কর্তৃপক্ষের আশা পূরণ করে প্রথম দিনেই ভাল সংখ্যক যাত্রী উঠলেন মেট্রোয়।
মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছিল, সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ২০ মিনিট অন্তর চলবে এই মেট্রো। পরে যাত্রীর সংখ্যা বাড়লে রেকের সংখ্যা বৃদ্ধি করা হবে। পাশাপাশি কমিয়ে আনা হবে দু’টি মেট্রো চলাচলের ব্যবধানও।

প্ল্যাটফর্ম স্ক্রিন ডোর, স্ক্যানার মেশিন, স্বয়ংক্রিয় টোকেন কাউন্টার, লিফট সমেত অত্যাধুনিক ব্যবস্থা রয়েছে নয়া এই মেট্রো রুটে। ফলে একদিকে যেমন নিরাপত্তা নিয়ে অনেকটাই নিশ্চিন্ত থাকতে পারবেন যাত্রীরা। তেমনই যাত্রাও হবে স্বচ্ছন্দ্য ও আরামদায়ক। সল্টলেক সেক্টর ফাইভ স্টেশনে ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম যাত্রার সাক্ষী হতে সকাল থেকে ভিড় ছিল। ওয়েস্ট মেট্রো পরিষেবায় যাত্রী ভাড়ার বিষয়ে এর আগে ঘোষণা করেছে মেট্রো কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, প্রথম ২ কিমি পথের জন্য যাত্রীদের জনপ্রতি ভাড়া ধার্য করা হয়েছে ন্যূনতম ৫ টাকা। সর্বোচ্চ ১০ টাকা। জানা গেছে, সোম থেকে শনিবার চলবে ৩৭টি করে আপ ও ডাউন ট্রেন। রবিবার চলবে ২৫টি করে আপ ও ডাউন ট্রেন। ছাত্রছাত্রীদের জন্য ৬০ শতাংশ ছাড়া রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here