kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: ২ মে বিধানসভা ভোটের ফল প্রকাশ হতেই রাজ্যের বেশ কিছু জায়গায় অশান্তির ঘটনা ঘটে। সেই অশান্তি এখনও অব্যাহত। শুধু তাই নয়, কয়েক জনের মৃত্যুর ঘটনাও ঘটেছে বলে জানা যাচ্ছে। বিজেপি অভিযোগ করে বলেছে, বিপুল ভোটে জেতার পর তৃণমূলে আশ্রিত দুষ্কৃতীরা তাদের ৬ জন কর্মীকে হত্যা করেছে। দিকে দিকে তাদের পার্টি অফিস ভেঙে দেওয়া হচ্ছে। অনেক জায়গায় বিজেপি কর্মী-সমর্থকদের পরিবারকে বাড়িছাড়া করা হয়েছে। এই সাম্প্রতিক পরিস্থিতি রাজ্য নেতৃত্বের তরফে জানানো হয় কেন্দ্রীয় নেতৃত্বকে। দলের এমন শোচনীয় পরাজয়ের পর এখন বিজেপি কর্মীদের মনোবল কার্যত তলানিতে। কেন্দ্রীয় নেতৃত্ব বিষয়টি বিলক্ষণ বুঝতে পেরেছে। দলীয় কর্মীদের মনোবল চাঙ্গা করার জন্য তাই আজ রাজ্য সফরে আসছেন বিজেপির কেন্দ্রীয় সভাপতি জেপি নাড্ডা।

​বিজেপি সূত্রে জানা গিয়েছে, আজ দুপুরে তিনি দিল্লি থেকে সরাসরি এসে নামবেন কলকাতা বিমানবন্দরে। সেখান থেকে সরাসরি তিনি যাবেন কয়েকজন নিহত দলীয় কর্মীর বাড়িতে। তাদের পরিবারের লোকজনের সঙ্গে দেখা করবেন। প্রথমে তিনি যাবেন দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরে। সেখানে এক বিজেপি কর্মী নিহত হয়েছেন বলে জানা গিয়েছে। নাড্ডা তার পরিবারের লোকজনের সঙ্গে দেখা করে কথা বলবেন। এরপর সেখান থেকে তিনি চলে আসবেন কলকাতার বেলেঘাটায়। সেখানে এক নিহত কর্মীর পরিবারের সঙ্গে তার দেখা করার কথা আছে।

​রাজ্যের অশান্ত পরিস্থিতি নিয়ে ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ সরকারের কাছ থেকে বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। রাজ্য বিজেপি নেতৃত্ব বিষয়টি জানিয়েছে রাজ্যপালকে। রাজ্যের শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আবেদন জানানো হয়েছে। রাজ্যে সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে রাজ্য পুলিশের ডিজি এবং কলকাতা পুলিশের কমিশনারকে রাজভবনে ডেকে পাঠান রাজ্যপাল জাগদীপ ধনকড়। পরিস্থিতি মোকাবিলায় কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা তিনি রাজ্য সরকারের কাছে জানতে চেয়েছেন বলে টুইটারে উল্লেখ করেছেন রাজ্যপাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here