মহানগর ওয়েবডেস্ক: ১৫ জুন লাদাখ সীমান্তে ভারত–চিন সংঘর্ষ নিয়ে সরকারকে অস্বস্তিতে ফেলতে কংগ্রেস নেতা রাহুল গান্ধী ক্রমাগত প্রশ্ন করে চলেছেন। কংগ্রেসের পক্ষ থেকে বারবার সঠিক তথ্য জানাবার জন্য চাপ তৈরি করা হচ্ছে সরকারের ওপর। এবার প্রতিরক্ষার বিষয় নিয়েই রাহুল গান্ধীকে পাল্টা আক্রমণে গেল বিজেপি। সরকার ও বিরোধী পক্ষের সাংসদদের নিয়ে গঠিত সংসদের প্রতিরক্ষা বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সদস্য হওয়া সত্ত্বেও একটি মিটিঙেও রাহুল গান্ধী উপস্থিত ছিলেন না এই অভিযোগে বিরোধী নেতাকে তুলোধনা করলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

একটি মিটিঙে না উপস্থিত হয়েও ক্রমাগত প্রতিরক্ষা বাহিনী নিয়ে প্রশ্ন করায় কংগ্রেসের প্রাক্তন সভাপতিকে সমালোচনা করে আজ সকালে টুইট করেন বিজেপি সভাপতি। ওই টুইটে তিনি বলেন, ”রাহুল গান্ধী প্রতিরক্ষা বিষয়ক স্ট্যান্ডিং কমিটির একটি মিটিঙেও উপস্থিত ছিলেন না। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয়, উনি ক্রমাগত দেশের মনোবল ভেঙে চলেছেন, আমাদের সেনাবাহিনীর বীরত্ব নিয়ে প্রশ্ন তুলছেন এবং সেই কাজগুলোই করছেন যা একজন দায়িত্বশীল বিরোধী নেতার করা উচিত নয়।”

অন্য আর একটি টুইটে বিজেপি সভাপতি বলেন, ”রাহুল গান্ধী রাজবংশের ঐতিহ্যের মধ্যে থাকা ব্যক্তি যাদের কাছে প্রতিরক্ষা বিষয়ক কমিটির কোনও মূল্য নেই, শুধু সেই সংক্রান্ত কমিশনের মূল্য রয়েছে। কংগ্রেসে অনেক যোগ্য সদস্য রয়েছেন যাঁরা সংসদীয় বিষয় সম্পর্কে ওয়াকিবহাল। কিন্তু একটি রাজপরিবার কখনওই সেই সদস্যদের সামনে আসতে দেবে না।”

লোকসভার ওয়েবসাইট থেকে জানা গিয়েছে গত বছর গঠিত হওয়া সংসদের প্রতিরক্ষা বিষয়ক স্ট্যান্ডিং কমিটির একটি মিটিঙেও রাহুল গান্ধী উপস্থিত ছিলেন না। গত বছর সেপ্টেম্বর থেকে এখনও পর্যন্ত ১১ বার স্ট্যান্ডিং কমিটির বৈঠক হয়েছে। সম্প্রতি কংগ্রেসের প্রাক্তন সভাপতি টুইট করে বলেন, লাদাখের সাধারণ মানুষ দাবি করছে চিন তাদের জমি দখল করে নিয়েছে। অথচ প্রধানমন্ত্রী অন্য রকম কথা বলছেন। এদের মধ্যে কেউ একজন ”মিথ্যে” বলছেন। তাঁর বক্তব্যের সমর্থনে টুইটে একটি ভিডিও জুড়ে দেন যেখানে দেখা যাচ্ছে লাদাখের কিছু অধিবাসী ভারতের জমি দখল করে নেওয়ার জন্য চিনকে অভিযুক্ত করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here