Home Featured পরিবর্তন যাত্রার সূচনা, নবদ্বীপে আসছেন জেপি নাড্ডা

পরিবর্তন যাত্রার সূচনা, নবদ্বীপে আসছেন জেপি নাড্ডা

0
পরিবর্তন যাত্রার সূচনা, নবদ্বীপে আসছেন জেপি নাড্ডা
Parul

মহানগর ডেস্ক: শনিবার নদীয়া জেলার নবদ্বীপ থেকে পরিবর্তন যাত্রা নামে রাজনৈতিক কর্মসূচি সূচনা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। জেলা প্রশাসন নাড্ডাকে যে কোনও একটি রাজনৈতিক কর্মসূচির অনুমতি দিয়েছে। তবে রথযাত্রা নাম কর্মসূচির অনুমতি বিজেপি এখনও পায়নি। কলকাতা্ হাইকোর্টে বিজেপির রথযাত্রা কর্মসূচির বিরুদ্ধে জনস্বার্থ মামলা করা হয়েছে। আগামী ৯ ফেব্রুয়ারি সেই মামলার শুনানি হবে বলে জানা গিয়েছে।

এই নিয়ে তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচর্য। তিনি বলেন, যে কোনও মূল্যে বিজেপি রথযাত্রা কর্মসূচি করবে। যদি এর জন্য অনুমতি প্রশাসনের তরফে পাওয়া না যায়, তবে অনুমতি ছাড়াই বিজেপি রথযাত্রা কর্মসূচি গ্রহণ করবে। এই রথযাত্রা কর্মসূচি নেওয়া হয়েছে, শুধুমাত্র মানুষকে সচেতন করার জন্য বলেও বিজেপির তরফে জানানো হয়েছে।

বিজেপি পরিকল্পনা করেছিল, পাঁচ জায়গা থেকে রথ যাত্রা কর্মসূচি গ্রহণ করা হবে। ১১ ফেব্রুয়ারি রাজ্যে আসবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শাহের কোচবিহার থেকে বের হওয়া রথযাত্রায় অংশ নেওয়ার কথা ছিল। তবে রথযাত্রার বিরুদ্ধে জনস্বার্থ মামলার কারণে আদৌ বিজেপির এই কর্মসূচি হবে কি না, সেই নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। প্রথমে বিজেপি রাজ্যের স্বরাষ্ট্র সচিব এইচ কে দ্বিবেদির কাছে এই বিষয়ে অনুমতি চেয়েছিল। রাজ্য থেকে সংশ্লিষ্ট জেলা প্রশাসনের কাজে অনুমতি চেয়ে আবেদন করতে বলা হয়।

শুক্রবার এই রথযাত্রা প্রসঙ্গে বিজেপির তত্ত্বাবধায়ক কৈলাস বিজয়বর্গীয় জানান, প্রশাসন বাধা দিলেও রথযাত্রা হবেই। তিনি বলেন, আদালত রথযাত্রার ওপর কোনও স্থগিতাদেশ দেয়নি। তাই প্রশাসনের কোনও অধিকার নেই এই রথযাত্রাকে বাধা দেওয়ার। আর বিরোধী দল হিসেবে আমরা রথযাত্রা করতেই পারি। অন্য দিকে, যে পথে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয় হামলার মুখে পড়েছিল, সেই পথদিয়ে পরিবর্তন যাত্রার রথ নিয়ে যেতে চায় বিজেপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here