uthappa-DK

ডেস্ক: বিশ্বকাপ দলে দ্বিতীয় কিপার হিসেবে অনেকদিন আগে থেকেই সকলের বাজি ছিলেন তরুণ ঋষভ পন্থ। যেহেতু ধোনি না খেললে তিনিই উইকেট কিপারের দায়িত্ব সামলান, সেহেতু তাঁকেই বিশ্বকাপের দলে রাখা হবে বলেই অনুমান করা হয়েছিল। কিন্তু সকলকে চমকে দিয়ে সোমবার ঋষভ পন্থের জায়গায় অভিজ্ঞ দীনেশ কার্তিককে দ্বিতীয় কিপার হিসেবে বেছে নেন জাতীয় নির্বাচকরা। আর কার্তিকের এই বিশ্বকাপ দলে ঠাই পাওয়া নিয়ে উচ্ছ্বসিত নাইট রাইডার্সে তাঁর সতীর্থ রবিন উথাপ্পা।

উথাপ্পার মতে, বিশ্বকাপ খেলার জন্য দীনেশ কার্তিক যথেষ্ট অভিজ্ঞ।

‘অভিজ্ঞতা ও পারফরম্যান্সের বিচারে কেউ যদি বিশ্বকাপ দলে ঠাই পাওয়ার উপযুক্ত হয়, তাহলে তাঁর নাম হল দীনেশ কার্তিক। অবশেষে সুবিচার পেল ডিকে। শেষ দুই বছরে ভারতের সেরা ফিনিশার’, বলেন উথাপ্পা।

 

শেষ তিন বছরে সত্যিই যথেষ্ট ভালো খেলেছেন ডিকে। জাতীয় দলে যেকবার সুযোগ পেয়েছেন, নিজেকে প্রমাণ করেছেন। শেষ ২০টি ম্যাচে ৪২৫ রান করেছেন তিনি। গড় ৪৬.৭৫। দলে চার নম্বর ব্যাটসম্যান হিসেবেও কার্যকর হতে পারেন তিনি। যদিও বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া সিরিজে দলে সুযোগ পাননি নাইট অধিনায়ক।

চাপের পরিস্থিতিতে ঠাণ্ডা মাথায় খেলার জন্যই যে দলে ঠাই পেয়েছেন ডিকে, সেকথা সোমবার জানান নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ।

‘আমরা নিজেদের মধ্যে এই নিয়ে অনেক আলোচনা করেছি। ধোনি না থাকলে পন্থ বা দীনেশের মধ্যে একজনই প্রথম এগারোয় সুযোগ পাবে। দুই জনের মধ্যে দীনেশের চাপ নিয়ে খেলার অভিজ্ঞতা বেশি। তাই আমরা কার্তিককে দলে বেছেছি। পাশাপাশি, দীনেশের কিপিং স্কিলও যথেষ্ট ভালো’, বলেন তিনি।

অন্যদিকে, বিশ্বকাপ দলে ঠাই পাওয়া নিয়ে স্বভাবতই খুশি ডিকে। ‘আমি খুব খুশি। এটা অনেকটা স্বপ্ন সত্যি হওয়ার মতো। এই দলের সঙ্গে আমি আগেও অনেক ম্যাচ খেলেছি এবং বিশ্বকাপেও ভালো কিছু করে দেখাতে চাই’, বলেন দীনেশ কার্তিক।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here