kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে মঙ্গলবার গভীর রাতে মুখোমুখি হয়েছিল জুভেন্তাস ও আথলেটিকো মাদ্রিদ। চোট সারিয়ে দলে ফিরে কেমন পারফর্ম করেন রোনাল্ডো, সেদিকে নজর ছিল গোটা ফুটবল দুনিয়ার। কিন্তু তাঁর জন্য তৈরি রঙ্গমঞ্চে বাজি জিতে গেলেন পাওলো দিবালা। আর্জেন্টাইন তারকার অনবদ্য গোলে মাদ্রিদকে ১-০ গোলে হারাল জুভে।

ঘরের মাঠে এদিন ৪-১-২-১-২ ছকে দল সাজিয়েছিলেন জুভে কোচ মাওরিজিও সারি। আক্রমণভাগে ছিলেন দিবালা ও রোনাল্ডো। অন্যদিকে ৪-৪-২ ছকে দল সাজিয়েছিলেন দিয়েগো সিমিয়নে। তিনি সামনে রেখেছিলেন ভিতোলো ও মোরাতাকে। গোটা ম্যাচে ৬০ শতাংশ বলের দখল ছিল ইতালিয়ান জায়ান্টদের। কিন্তু আক্রমণের দিক থেকে অনেক বেশি দাপট ছিল মাদ্রিদের। বিপক্ষ গোল লক্ষ্য করে মোট ১৫টি শট নেয় সিমিয়নের ছেলেরা। কিন্তু মাত্র ২টি শট লক্ষ্যে ছিল।

এদিন শুরু থেকেই বলের দখল নিতে সচেষ্ট হয় দুই দল। মাত্র ৯ মিনিটেই প্রথম গোলটি পেয়ে যেতে পারত সাদা কালো ব্রিগেড। ডিফেন্ডারকে পরাস্ত করে মাদ্রিদ বক্সে ঢুকে গিয়েছিলেন দিবালা। কিন্তু তাঁর শট সেভ করেন গোলরক্ষক ওব্লাক। অবশ্য এরপর থেকে অনেক বেশি আক্রমণের সুযোগ তৈরি করতে থাকে আথলেটিকো মাদ্রিদ। কিন্তু সেই সব আক্রমণ একেবারেই দিশাহীন হয়ে পরছিল। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে মাদ্রিদ বক্সের বাইরে ফ্রিকিক পায় জুভে। স্পট কিক থেকে দুরহ কোণ থেকেই বল জালে জড়িয়ে দেন দিবালা। এরপর দ্বিতীয়ার্ধে আরও কিছুটা বলের দখল নিয়ে নেয় হোম সাইড। ফলে চেষ্টা করেও আর গোল শোধ করতে পারেনি সিমিয়নে ব্রিগেড। এই ম্যাচের পর ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ ডির শীর্ষস্থান নিশ্চিত করল জুভেন্তাস।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here