kj
kj

ডেস্ক: আরও একবার আফগানিস্তানকে সন্ত্রাসবাদের ঠিকানা হিসাবে বেছে নিল জঙ্গিরা। কাবুলের বৃহত্তম হোটেল ইন্টারকন্টিন্যান্টালে হামলা চালাল জঙ্গিরা। জানা গিয়েছে শনিবার রাত ৯টা নাগাদ ওই হোটেলে হামলা চালায় জঙ্গিরা। তৎপরতার সঙ্গে নিরাপত্তারক্ষীরা গুলি চালালে মৃত্যু হয় তিন জঙ্গিরই। কিন্তু জঙ্গিদের হাতে মৃত্যু হয়েছে পাঁচ জনের, আহত হয়েছেন আরও ছয় জন।

পুলিশ সূত্রে খবর, শনিবার রাতে হোটেলে ঢুকে সেখানকার বিদেশি অতিথি ও হোটেলের বহু কর্মীদের পণবন্দি করে নেয় জঙ্গিরা। এরপর হোটেলে থাকা বাকি অতিথি ও কর্মীদের লক্ষ্য করে গুলিবৃষ্টি ও গ্রেনেড ছুঁড়তে শুরু করে তারা। হোটেলে ঢুকে বেশ কিছুক্ষণ উপদ্রব চালানোর পর ঘটনাস্থলে এসে পৌঁছায় স্পেশাল টাস্ক ফোর্সের জওয়ানেরা। শুরু হয় দুই পক্ষের এনকাউন্টার। দুই তরফের গুলির লড়াইয়ে মৃত্যু হয় পাঁচজন হোটেলের কর্মীর।

পুলিশ ও জঙ্গির গোলাগুলির হাত থেকে অক্ষত অবস্থায় ফিরে আসেন হোটেলের ম্যানেজার। বেরিয়ে এসে তিনি জানান, একটি রান্নাঘরের ভিতর দিয়ে হোটেলের মূল অংশে ঢুকে ছিল জঙ্গিরা। সেখান থেকেই লুকিয়ে হামলা চালানো শুরু করে জঙ্গিরা। হোটলের কর্মচারী ও অতিথি সহ ১২৬ জনকে সেখান থেকে উদ্ধারও করা হয়েছে। যাদের মধ্যে ৪১ জন বিদেশিও রয়েছেন। এই ঘটনার ফলে এখনও পর্যন্ত তিন জঙ্গি সহ আটজনের মৃত্যু হয়েছে ও ছ’জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। আফগানিস্তানের তালিবান গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here