ডেস্ক: যতদিন যাচ্ছে রাজ্য রাজনীতি থেকে দেশের রাজনীতিতে প্রধানবিরোধী মুখ হিসাবে উঠে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত ১৯ জানুয়ারি ব্রিগেডে ২২ টি বিরোধী দলকে একসঙ্গে এনে দেশের রাজনীতিতে বড়চমক এনে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। ইউনাইটেড ইন্ডিয়া র‍্যালির স্লোগান তুলে রাজ্য তথা দেশের রাজনীতিতে মোদী বিরোধীতার ডাক দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরেই দেশের বিভিন্ন দলের প্রধাণদের তরফ থেকে মমতার সঙ্গে সাক্ষাৎ-এর জন্য নবান্নে উড়ে এসেছেন অনেকেই। আজ দুপুরে বড় চমক দিয়ে কলকাতাতে পা রাখতে চলেছেন তামিল ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেতা ও রাজনৈতিক ব্যক্তি কমল হাসান। কিছুদিন আগেই কমল হাসান তাঁর রাজনৈতিক দল ‘মালাক্কা নিধি মাইয়াম’-এর আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন।

পাশাপাশি গতকাল কমল হাসান সাংবাদিক বৈঠক করে জানিয়ে দেন চলতি লোকসভা নির্বাচনে তামিলনাড়ু থেকে ভোটে লড়বে তাঁর দল এমনকি সেই রাজ্যে বিভিন্ন উপ-নির্বাচনে ভোটে লড়তে চলেছে কমলের দল। পাশাপাশি ‘মাক্কাল নিধি মাইয়াম’-এর সভাপতি জানিয়েছেন শুধুমাত্র লোকসভা নির্বাচনেই থেমে থাকবেন না তিনি। আসন্ন বিধানসভা নির্বাচনেও ভোটে লড়তে দেখা যাবে কমল হাসানকে। গতকাল কোয়েম্বাটুরে সাংবাদিক সম্মেলন করে এই কথা জানিয়েছিলেন কমল হাসান। তারপরেই আচমকা এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে কমল হাসান জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসছেন তিনি। মূলত তাঁর সঙ্গে রাজনৈতিক বিষয় নিয়েই আলোচনা হবে এটা স্পষ্ট বার্তা দিয়েছেন কমল। আর কিছুক্ষণের মধ্যেই কলকাতায় পা রাখবেন তিনি। রবে রাজনৈতিক মহলের জল্পনা হঠাৎ করেই এই সাক্ষাৎ।

 

রাজনৈতিক মহলের একাংশের ধারণা মমতা বন্দ্যোপাধ্যায় ও কে চন্দ্রশেখর রাও-এর উদ্দ্যোগে যে তৃতীয় শক্তির দেশ চালানোর কথা উঠছে সেই বিষয়ে আলোচনা হতে পারে, অথবা দেশে সতেরোতম লোকসভা নির্বাচনে আঞ্চলিক দলগুলির শক্তি বৃদ্ধি করে আগামীদিনে দেশ চালানোর পথে হাঁটার যে চিন্তাভাবনা চালিয়েছেন সেটাকে বাস্তবায়িত কীভাবে করা যায় সেই বিষয়ে কথা বলতে দেখা যেতে পারে দু’জনকে। রজনৈতিক মহলের একাংশের ধারণা তামিলনাড়ুতে তৃণমূল কংগ্রেসের হয়ে মিলিত ভাবে জোট করে চলতি লোকসভা নির্বাচনে প্রার্থী দাঁড় করানোর বিষয়েও কথা হতে পারে কমল ও মমতার মধ্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here