মহানগর ওয়েবডেস্ক: বেশ কিছুদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছে বলিউডে ডেবিউ করবেন কমলেশ্বর মুখোপাধ্যায়। কিন্তু কী সিনেমা? কে মুখ্য চরিত্রে? কী বৃত্তান্ত? এই বিষয়ে কিছুই জানা যায়নি। কিন্তু টলিপাড়া সূত্রে খবর এবার বড় চমক দিতে চলেছেন কমলেশ্বর বাবু। এমনিতেই তাঁর পরিচালনাতে বাংলাতে মুক্তি প্রাপ্ত সিনেমাগুলি নিয়ে দর্শকদের মধ্যে চূড়ান্ত প্রশংসা কুড়িয়ে পেয়েছেন কমলেশ্বর মুখোপাধ্যায়।

এবার বড় পদক্ষেপ নিতে চলেছেন কমলেশ্বর মুখোপাধ্যায়। সূত্রের খবর, ডাঃ সুভাষ মুখোপাধ্যায় বাংলার একজন বড় মাপের চিকিৎসক ছিলেন। যিনি ভারত তথা গোটা বিশ্বকে চমকে দিয়েছিলেন। ১৯৭৮ সালে প্রথম টেস্টটিউব বেবির জন্ম হয়েছিল তাঁর হাত ধরে। যদিও তখন দেশ তথা রাজ্যজুড়ে চিকিৎসা পরিষেবা এত উন্নত ছিল না। তাও সেই পরিস্থিতিতে এই কাজ করে দেখিয়েছিলেন ডাঃ সুভাষ মুখোপাধ্যায়। তাঁর হাত ধরে টেস্ট টিউবে জন্ম নেয় বিশ্বের প্রথম টেস্টটিউব বেবি দূর্গা। কিন্তু তারপরেও দু-মাস কেটে যাওয়ার পর কোনও স্বীকৃতি পেতে দেখা যায়নি সুভাষ বাবুকে তাঁর এই সংগ্রাম ও লড়াইয়ের কাহিনি তুলে ধরেনি কেউ।

 

তারপরেই হঠাৎ করেই শোনা যায় ইংল্যান্ডে প্রথম টেস্টটিউব বেবি জন্ম নেই। আর তাঁকেই প্রথম টেস্টটিউব বেবি হিসাবে স্বীকৃতি দেওয়া হয়। আন্তর্জাতিক স্বীকৃতির সম্মান থেকে বাদ পড়ে যান সুভাষ মুখোপাধ্যায়। এই বঞ্চনার কারণ হিসাবে তাঁর সহকর্মীদের প্রবঞ্চনার কথা কানাঘুষো শোনা যায় । এই বিশ্বাসঘাতকতায় আত্মহত্যা করেছিলেন প্রতিভাবান ডাঃ সুভাষ। সেই কাহিনীকেই এবার বড়পর্দায় তুলে ধরতে চান পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়। যদিও এই সিনেমার মাধ্যমে বলিউডে ডেবিউ করতে চলেছেন কমলেশ্বর। সিনেমাটি প্রযোজনা করতে চলেছেন বলিউডের প্রথম সারির পরিচালক ও প্রযোজক সঞ্জয় লীলা বনশালি।

যদিও এই খবরের সত্যতা যাচাই-এর জন্য বারবার পরিচালকের সঙ্গে আমাদের তরফ থেকে যোগাযোগ করা হলে তিনি জানান, ”হ্যাঁ খবরটা সত্যি। তবে এখনই স্টার কাস্ট কিংবা শ্যুটিং ডেট কিছুই ঠিক হয়নি। হিন্দিতে অর্থাৎ বলিউডে এটা নির্মিত হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here