মহানগর ওয়েবডেস্ক: গত সোমবার মহারাষ্ট্রের ভিওয়ান্ডির প্যাটেল কম্পাউন্ড এলাকায় তিনতলা একটি বাড়ি ভেঙে পড়ে। বিল্ডিং ভাঙার দিনই ১০ জনের মৃতদেহ উদ্ধার করে পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং দমকলের কর্মীরা। তারপরেই যতদিন গিয়েছে মৃত্যুর সংখ্যা বাড়তেই থেকেছে। আজ শেষ পাওয়া খবর অনুযায়ী ৪১ জন ব্যাক্তির মৃতদেহ উদ্ধার হয়েছে ওই ধ্বংসস্তূপ থেকে। আর এই ঘটনাকে ২০১৯-এর ১৪ ফেব্রুয়ারির পুলওয়ামা জঙ্গি হামলার সঙ্গে তুলনা করে বসলেন অভিনেত্রী কঙ্গনা রানাওত।

মুম্বই তথা মহারাষ্ট্র প্রশাসনের সঙ্গে এমনিতেই বিরোধের সম্পর্ক কঙ্গনার। তার প্রযোজনা অফিস ভাঙার পর থেকেই মহারাষ্ট্র প্রশাসনের বিরুদ্ধে বিষদগার করেছেন বলিউডের কুইন। এবার মহারাষ্ট্রের ভিওয়ান্ডির তিনতলা বাড়ি ভাঙার ঘটনাকে পুলওয়ামা হামলার সঙ্গে তুলনা টেনে খবরের শিরোনামে কঙ্গনা।

এদিন তিনি টুইট করে জানিয়েছেন, ‘আমার ঘর না ভেঙে ওই বহুতলটির দিকে যদি নজর দিতে তাহলে ওই ৫০ জন মানুষ আজ বেঁচে থাকত। আপনার উদাসীনতা মনোভাবের জন্য যত সাধারণ মানুষের প্রাণ গিয়েছে কাশ্মীরের পুলওয়ামায় পাকিস্তানের করা হামলায় ততজন ভারতীয় সেনা শহিদ হননি। ভগবান জানেন এবার মুম্বইয়ের কী হবে।’

মুম্বইয়ের থানে থেকে মাত্র ১০ কিলোমিটার দূরেই এই বিল্ডিং ছিল যেখানে তিনটি তলায় ২০টি কামরায় মোট ১৫০ জন মানুষ বসবাস করতেন। ওই এলাকায় বিগত দুদিন ধরেই তীব্র বর্ষণের জন্য উদ্ধারকাজে দেরী হচ্ছে বলেও জানিয়েছে প্রশাসন। বিপর্যয় মোকাবিলা দফতরের তরফে জানানো হয়েছে ধ্বংসস্তূপের তলায় আরও মৃতদেহ আটকে থাকতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here