পরিচয় জানতে নয়, বিজেপি NRC চাইছে নাগরিকদের হেনস্থা করতে! গর্জন কানহাইয়ার

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: উত্তর দিনাজপুরে নাগরিকপঞ্জি বিরোধী যুক্তমঞ্চের নেতৃত্বে অনুষ্ঠিত এনআরসি প্রতিবাদ সভায় ফের একবার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে গর্জে উঠলেন বামপন্থী নেতা কানহাইয়া কুমার। বিজেপি সরকার দেশের সমস্ত মানুষের পরিচয় জানতে চাওয়ার উদ্দেশে এনআরসির ভাবনা নিয়েছে। অসমে এই সিদ্ধান্ত লাগু হওয়ার পর যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে গোটা দেশজুড়ে সেই প্রেক্ষিতে মন্তব্য করতে গিয়ে কানহাইয়া বললেন, বিজেপি দেশের নাগরিকদের হেনস্থা করতে চাইছে, আর কিছু নয়।

এদিন কানহাইয়া বলেন, ‘এখন প্রশ্ন এটা, কে অনুপ্রবেশকারী এবং কে নয়। কেন্দ্রীয় সরকার বলছে ৭১ সালের আগে যারা এদেশে এসেছেন তারা অনুপ্রবেশকারী নয়, কিন্তু তার পরে যারা এসছেন তারাই অনুপ্রবেশকারী। পরিচয় জানতে চাওয়াতে কোনও আপত্তি নেই, সরকার যদি শুধু পরিচয় জানতে চায় তা ভাল। কিন্তু বিজেপির এনআরসি’র উদ্দেশ্য পরিচয় জানা নয়, দেশের নাগরিকদের হেনস্থা করা’! টেকনোলজির নামে, বৈধ কাগজপত্রের নামে দেশের গরীব মানুষদের হেনস্থা করা হচ্ছে বলে দাবি করেন তিনি।

এনআরসি’র বিরুদ্ধে প্রতিবাদ সভায় প্রধান বক্তা কানাইয়া কুমার ছাড়াও ছিলেন নাগরিকপঞ্জি বিরোধী যুক্তমঞ্চের সভাপতি ছিলেন প্রসেনজিৎ বসু, চাকুলিয়ার বিধায়ক আলি ইমরান রমজ (ভিক্টর), করনদিঘির প্রাক্তন বিধায়ক গোকুল রায়, ইটাহারের প্রাক্তন বিধায়ক শ্রীকুমার মুখার্জি সহ যুক্তমঞ্চের অন্যান্নরা। এই যুক্তমঞ্চের এনআরসির বিরোধী যাত্রা শুরু হয়েছে গত ১৫ নভেম্বর দার্জিলিং থেকে যা শেষ হবে ৮ ডিসেম্বর কলকাতায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here