57317206_629404390817921_4058849398728163328_n

ডেস্ক: নির্বাচনী প্রচারে রাজনৈতিক নেতা-মন্ত্রীদের বিতর্কিত মন্তব্য করার ঘটনা নতুন কিছু নয়। এবার এই তালিকায় এলেন ছত্তিশগড়ের মন্ত্রী তথা কংগ্রেস নেতা কাওয়াসি লাখমা। ইভিএম মেশিনে কংগ্রেসের প্রতীক দেওয়া বোতাম ছাড়া অন্য কোনো বোতাম টিপলে ‘বৈদ্যুতিক শক’ খেতে হবে বলে ভোটারদের ‘হুমকি’ দিলেন তিনি। এই মন্তব্য করে অবশ্য মন্ত্রীমশাই রেহাই পাননি। কাওয়াসি লাখমার জবাব তলব করে তাঁকে নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন।

সম্প্রতি ছত্তিশগড়ের কাঙ্কের জেলায় নির্বাচনী প্রচার করতে গিয়েই কাওয়াসি লাখমা এই বিতর্কিত মন্তব্যটি করেছেন। কংগ্রেসকে ভোট দেওয়ার আবেদন জানানোর পাশাপাশি ভোটারদের রীতিমতো হুমকির স্বরে তিনি বলেন, ‘আপনাদের ইভিএম-এর প্রথম বোতামটি টিপতে হবে। দ্বিতীয় বোতাম টিপলে আপনাদের বৈদ্যুতিক শক খেতে হবে। কারণ ওই বোতামটিতে বিদ্যুৎ রয়েছে। তৃতীয় বোতামটি টিপলেও তড়িতাহত হবেন।’ কাওয়াসি লাখমার এই মন্তব্য প্রকাশ্যে আসার পরই তীব্র সমালোচনা শুরু হয় রাজনৈতিক মহলে। নির্বাচন কমিশনে অভিযোগ জানায় ছত্তিশগড়ের বিজেপি নেতৃত্ব। সেই অভিযোগের প্রেক্ষিতেই কাওয়াসি লাখমাকে নোটিশ দেয় নির্বাচন কমিশন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার, দ্বিতীয় দফার নির্বাচনেই ভোট রয়েছে ছত্তিশগড়ে। তার প্রাক্কালে ছত্তিশগড়ের মন্ত্রীর বিতর্কিত মন্তব্যে অস্বস্তিতে পড়েছে রাজ্য কংগ্রেস নেতৃত্ব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here